এশিয়া কাপ ২০২৩

ইশান-হার্দিকের পাল্টা আক্রমণে শক্ত অবস্থানে ভারত

শুরুতে পাকিস্তানের বোলারদের তৈরি করা চাপ সামলে বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছে তারা।
ছবি: এএফপি

শাহিন আফ্রিদি ও হারিস রউফের তোপে ৬৬ রানে ৪ উইকেট হারিয়ে ফেলল ভারত। সেই বিপাক থেকে উদ্ধার করে দলটিকে শক্ত অবস্থানে নিয়েছেন ইশান কিশান ও হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের বোলারদের বিরুদ্ধে পাল্টা আক্রমণে ইতোমধ্যে নিজেদের জুটির রান একশ ছাড়িয়েছেন তারা।

শনিবার এশিয়া কাপের 'এ' গ্রুপের হাইভোল্টেজ ম্যাচে পাল্লেকেলেতে মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। টস জিতে আগে ব্যাটিং বেছে নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। পাকিস্তানের দলনেতা বাবর আজমও জানান, তিনিও একই সিদ্ধান্ত নিতেন। তবে বৃষ্টির কারণে এখন পর্যন্ত দুবার খেলা বন্ধ থেকেছে কিছু সময়ের জন্য।

এই প্রতিবেদন লেখার সময়, ৩৫ ওভারে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ১৮৩ রান। ধাক্কা সামলে বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছে তারা। ব্যাটিং লাইনআপের প্রথম চার ব্যাটারের ব্যর্থতার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে দলটি। ক্রিজে আছেন ইশান ৭৬ বলে ৭৪ রানে । তার সঙ্গী হার্দিক খেলছেন ৬৫ বলে ৫৩ রানে। তাদের অবিচ্ছিন্ন পঞ্চম উইকেট জুটির রান ১২৬ বলে ১১৭।

জুটির শুরু থেকেই রান তোলার গতি ভালো রেখেছেন ইশান ও হার্দিক। ৫৪ বলে ফিফটি ছোঁয়া ইশানের ব্যাট থেকে এসেছে ৮ চার ও ২ ছক্কা। ৩ চারে হার্দিক হাফসেঞ্চুরি স্পর্শ করেন ৬২ বলে। পেসাররা যে চাপ তৈরি করেছিলেন, সেই ধারা বজায় রাখতে পারেননি পাকিস্তানের স্পিনাররা। মাথাব্যথার কারণ হয়ে ওঠা জুটি ভাঙতে ভীষণভাবে উইকেটের খোঁজে আছে দলটি।

অসমান বাউন্সের পিচে পাকিস্তানের শুরুটা ছিল দুর্দান্ত। বাঁহাতি পেসার শাহিন প্রথমে আগুনঝরা বোলিং করেন। নিজের পরপর দুই ওভারে আউট করেন রোহিত ও বিরাট কোহলিকে। পরে উইকেট শিকারে যোগ দেন ডানহাতি পেসার রউফ। তিনি ফেরান শ্রেয়াস আইয়ার ও শুবমান গিলকে। সাফল্য না পেলেও আরেক ডানহাতি পেসার নাসিম শাহ ছিলেন আঁটসাঁট।

Comments