গাবতলী

বিএনপির চেয়ার-মাইক নিয়ে গেল পুলিশ

আজ শনিবার সকালে খালেক এন্টারপ্রাইসের সামনে এ ঘটনা ঘটে।
ছবি: প্রবীর দাশ/স্টার

ঢাকার প্রবেশমুখ গাবতলীতে বিএনপির অবস্থান কর্মসূচি থেকে চেয়ার-মাইক নিয়ে যাওয়াসহ দলটির কয়েকজন কর্মীকে আটক করার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

আজ শনিবার সকালে খালেক এন্টারপ্রাইসের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের আলোকচিত্রী জানান, অবস্থান কর্মসূচির জন্য বিএনপির নেতাকর্মীরা গাবতলীতে জড়ো হতে শুরু করে। এরপর পুলিশ সেখানে গিয়ে তাদের চেয়ার-মাইক তুলে নিয়ে যায় এবং অনেকের মোবাইল ফোন চেক করে। পরে সেখান থেকে বিএনপির কয়েকজন কর্মীকে আটক করা হয়।

ছবি: প্রবীর দাশ/স্টার

এ বিষয়ে জানতে চাইলে দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল বাশার ডেইলি স্টারকে বলেন, 'বিচ্ছিন্ন ঘটনায় আমরা বেশ কয়েকজনকে আটক করেছি। তবে কতজনকে আটক করেছি, তা এখনই জানাতে পারছি না।'

ছবি: প্রবীর দাশ/স্টার

সকাল ১০টায় সরেজমিনে দেখা গেছে, রাজনৈতিক কর্মসূচি ঘিরে গাবতলীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তাদের পাশাপাশি লাঠি হাতে একদল যুবককে সঙ্গে নিয়ে গাবতলী গরুরহাট ও বাস টার্মিনালের মাঝামাঝি এলাকায় অবস্থান নিয়েছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এই সড়কের উভয় পাশেই মোটরসাইকেলে করে কিছু যুবককে নৌকা ও জয় বাংলা স্লোগান দিতে শোনা গেছে।

ছবি: প্রবীর দাশ/স্টার

গাবতলীতে এভাবে অবস্থান নেওয়ার কারণ জানতে চাইলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজু দ্য ডেইলি স্টারকে বলেন, 'বিএনপি যাতে সড়কে নেমে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, মানুষের যানমালের ক্ষতি করতে না পারে, সেই কারণে আমরা ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ অবস্থান নিয়েছি। তারা মাঠে নামলে আমরা প্রতিহত করব।'

Comments

The Daily Star  | English

Half of Noakhali still reeling from flood

Sixty-year-old Kofil Uddin watched helplessly as floodwater crept into his home at Bhabani Jibanpur village in Noakhali’s Begumganj upazila on August 10. More than a month has passed, but the house is still under knee-deep water.

2h ago