রান পেলেন না মুমিনুল, ব্যাটিং বিপর্যয়ে ‘এ’ দল

মুমিনুল হক, ইয়াসির আলি, নুরুল হাসান সোহানদের নিয়েও ক্যারিবিয়ানদের বিপক্ষে বাংলাদেশ 'এ' দলের দুর্দশার ছবি বদলালো না। চরম ব্যাটিং বিপর্যয়ে আবারও বিব্রতকর অবস্থার মাঝে পড়েছে তারা।
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

মুমিনুল হক, ইয়াসির আলি, নুরুল হাসান সোহানদের নিয়েও ক্যারিবিয়ানদের বিপক্ষে বাংলাদেশ 'এ' দলের দুর্দশার ছবি বদলালো না। চরম ব্যাটিং বিপর্যয়ে আবারও বিব্রতকর অবস্থার মাঝে পড়েছে তারা।

সিলেটে তৃতীয় ও শেষ আনঅফিসিয়াল টেস্টে ৪৪৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ 'এ' দল। ১৩৩ রানে ৫ উইকেট নিয়ে দলের সেরা বোলার নাসুম আহমেদ। তবে নাসুমকে নিয়ে আলোচনা করার অবস্থা পরে আর থাকেনি। ৭ উইকেট হারিয়ে দিনশেষে ১৫৭ রান তুলে সাইফ হাসানের দল আছে ফলোঅনের শঙ্কায়। 

সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল আফগানিস্তান সিরিজের প্রস্তুতির অংশ হিসেবে খেলছেন এই ম্যাচ। তবে তার প্রস্তুতি ভালো হলো না। মাত্র ৫ রান করে আউট হয়েছেন। দুই অঙ্কের নিচে রানে আউট হয়েছেন ইয়াসির আলিও।

বুধবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় দিনে মাহমুদুল হাসান জয়কে নিয়ে ওপেন করতে নেমেছিলেন জাকির হাসান। দুজনের জুটি স্থায়ী হয়েছে ৮.১ ওভার। ২৭ বলে ৯ রান করে আকিম জর্ডানের বলে ক্যাচ দেন জয়।  তিনে নেমে এরপর ৮ বল টিকতে পারেন মুমিনুল। রেমন রেইফারের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে থামেন তিনি।

জাকির থিতু হয়ে গিয়েছিলেন। কিন্তু ইনিংস টানতে পারেননি, রান আউটে কাটা পড়ে শেষ হয় তার ৫৭ বলে ২৯ রানের সম্ভাবনাময় ইনিংস। চারে নেমে অধিনায়ক সাইফ এক প্রান্ত আগলে রাখলেও আরেক দিকে চলতে থাকে বিপর্যয়। ইয়াসির তড়িঘড়ি রান করে থিতু হতে চাইছিলেন, কিন্তু পারেননি। কেভিন সিনক্লিয়ারের অফ স্পিনে বোল্ড হয়ে বিদায় নেন ১০ বলে ৯ রান করে। আগের ম্যাচে ঝলক দেখানো শাহাদাত হোসেন দিপু এই ম্যাচে তাল পাননি। ১৭ বলে ৩ করে তিনিও শিকার সিনক্লিয়ারের।

সাইফ দলকে ভরসা দিচ্ছিলেন, সোহানের সঙ্গে একটু জুটির আভাস মিলছিল। অ্যান্ডারসন ফিলিপের বলে ৩২ করে ক্যাচ দিয়ে দেন 'এ' দলের কাপ্তান।

তানজিম হাসান সাকিবকে নিয়ে আরও কিছুক্ষণ লড়াই চালান সোহান, থিতু হয়ে আরও বিদায় ফিলিপের বলে। নাসুমকে নিয়ে পরে দিন পার করেন তানজিম। তবে হাতে কেবল ৩ উইকেট নিয়ে ফলোঅন এড়াতেই দরকার ১৩৭ রান। 

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

47m ago