ইফতিখারের তাণ্ডব ছাপিয়ে পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড

এই ম্যাচ জিতলেই সিরিজ ঘরে তোলা নিশ্চিত হতো পাকিস্তানের। ইফতিখারের বিস্ফোরক ব্যাটিংয়ে সেই পথেই হাঁটছিল স্বাগতিকরা। তবে যথাসময়ে লাগাম টেনে নিজেদের লড়াইয়ে টিকিয়ে রাখল নিউজিল্যান্ড।
ছবি: টুইটার

ধুঁকতে থাকা পাকিস্তানকে লড়াইয়ে ফিরিয়ে আনলেন ইফতিখার আহমেদ। তার তাণ্ডবে জাগল দলটির জয়ের আশাও। তবে শেষটা রাঙাতে তিনি পারলেন না। তাকে থামিয়ে নিউজিল্যান্ডকে রোমাঞ্চকর জয় পাইয়ে দিলেন জেমস নিশাম।

সোমবার রাতে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তৃতীয় টি-টোয়েন্টিতে ৪ রানে জিতেছে কিউইরা। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে তারা ৫ উইকেটে ১৬৩ রান তোলে। জবাবে পাকিস্তান ম্যাচের শেষ বলে অলআউট হয় ১৫৯ রানে।

এই ম্যাচ জিতলেই সিরিজ ঘরে তোলা নিশ্চিত হতো পাকিস্তানের। ইফতিখারের বিস্ফোরক ব্যাটিংয়ে সেই পথেই হাঁটছিল স্বাগতিকরা। তবে যথাসময়ে লাগাম টেনে নিজেদের লড়াইয়ে টিকিয়ে রাখল নিউজিল্যান্ড। তারা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পিছিয়ে আছে ২-১ ব্যবধানে।

ছবি: টুইটার

লক্ষ্য তাড়ায় ১৫তম ওভারে ৮৮ রানে ৭ উইকেট হারিয়ে মহাবিপাকে পড়ে পাকিস্তান। এর আগেই অবশ্য শুরু হয়ে যায় ইফতিখারের পাল্টা আক্রমণ। অষ্টম উইকেটে ফাহিম আশরাফের সঙ্গে ২৬ বলে ৬১ রান যোগ করেন তিনি।

শেষ ১২ বলে পাকিস্তানের দরকার দাঁড়ায় ২৩ রান। দ্বিতীয় বলে ছক্কা হাঁকানো ফাহিম ফের সেই চেষ্টায় ক্যাচ দেন লং-অনে। ওভারের বাকি তিনটি বল ম্যাট হেনরি ডট খেলান নাসিম শাহকে। এতে শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন পড়ে ১৫ রান।

নিশামের প্রথম ডেলিভারি ছক্কায় ওড়ান ইফতিখার। তৃতীয় বলে মারেন চার। তিনি ক্রিজে থাকায় ৩ বলে ৫ রানের সমীকরণে ম্যাচের পাল্লা ঝুকে ছিল পাকিস্তানের দিকে। কিন্তু তাকে হতাশায় ডুবিয়ে নিশাম করেন বাজিমাত। চতুর্থ বলে ইফতিখার লং-অনে ধরা পড়ার পর ছক্কা মারতে গিয়ে হারিস রউফও কাটা পড়েন।

৪৩ মিনিট ক্রিজে থেকে ৬০ রানের ঝড়ো ইনিংস খেলেন ইফতিখার। ২৪ বল মোকাবিলায় তিনি মারেন ৩ চার ও ৬ ছক্কা। এর আগে নিউজিল্যান্ড লড়াইয়ের পুঁজি পায় অধিনায়ক টম ল্যাথামের ব্যাটে। ৪৯ বলে ৬৪ রানের ইনিংস খেলে তিনি হন ম্যাচসেরা।

Comments

The Daily Star  | English
Bangladeshi-Americans eager to help build new Bangladesh

July uprising and some thoughts of Bangladeshi-Americans

NRBs gathered in New Jersey showed eagerness to assist in the journey of the new Bangladesh forward.

10h ago