শোবিজের আলোচিত ১০ ঘটনা

বিদায়ের পথে আরেকটি বছর। ক’দিন পরেই শুরু হবে নতুন বছর। কিন্তু, বিদায়ী বছরটি আমাদের কাছে স্মরণীয় হয়ে থাকবে নানা কারণ। শোবিজও তার ব্যতিক্রম নয়। বছরজুড়ে শোবিজের নানা ঘটনা আলোচনায় ছিল। তেমন ১০টি ঘটনা নিয়েই এই আয়োজন।
পূর্ণিমার বিয়ে, স্বাগতার বিচ্ছেদ
স্টার অনলাইন গ্রাফিক্স

বিদায়ের পথে আরেকটি বছর। ক'দিন পরেই শুরু হবে নতুন বছর। কিন্তু, বিদায়ী বছরটি আমাদের কাছে স্মরণীয় হয়ে থাকবে নানা কারণ। শোবিজও তার ব্যতিক্রম নয়। বছরজুড়ে শোবিজের নানা ঘটনা আলোচনায় ছিল। তেমন ১০টি ঘটনা নিয়েই এই আয়োজন।

আলোচনায় শাকিব-বুবলি

শাকিব খানের সঙ্গে জুটি হিসেবে ঢাকাই সিনেমায় অভিষেক বুবলির। রূপালি পর্দার মতোই বাস্তব জীবনেও অভিনয় করে গেছেন এই জুটি। বছর শেষে তাদের বিয়ে ও সন্তানের খবর চাউর হয়। মুহূর্তেই এ খবর ছড়িয়ে পড়ে ঢালিউডপাড়ায়! সর্বত্র আলোচনার জন্ম দেয় এ ঘটনা। এরপর তো নানারকম নাটকীয়তায় মোড় নেয় তাদের ঘটনা। একজনের সংসার বাঁচানোর আকুতি, আরেকজনের সংসার থেকে দূরে সরে যাওয়ার টালবাহানা। এতে তাদের ভক্তরাও বিব্রত হন। এরপর তাদের ইস্যুতে যোগ হয় নাকফুল। একজন বলেন, নাকফুল উপহার পেয়েছেন। অপরজনের দিব্যি অস্বীকার। একই সেটে শুটিং করলেও কেউ কারো সঙ্গে কথা পর্যন্ত বলেননি! এটাও আলোচনার চেয়ে সমালোচনার জন্ম দিয়েছে বেশি।

থাপ্পড়কাণ্ড

জায়েদ খান দাবি করেন, একটি বিয়ের অনুষ্ঠানে তাকে থাপ্পড় মেরেছেন ওমর সানী। তার এমন দাবির পর ঘটনাটি ব্যাপক আলোচিত হয়। এ নিয়ে ২ নায়কের পাল্টাপাল্টি বক্তব্য চলতে থাকে দিনের পর দিন। থাপ্পড়ের পর জায়েদ খানের পিস্তল বের করে হুমকি দেওয়ার বিষয়টি তুমুল আলোচনায় আসে। অবশ্য কোনো প্রমাণ দেখাতে পারেননি কেউ। কোনো সাক্ষীও ছিল না এ ঘটনার। ঘটনা শুধু থাপ্পড়ে থেমে থাকেনি। বিয়ের অনুষ্ঠানে থেকে ওমর সানির অন্দরমহলে প্রবেশ করে। জায়েদের বিরুদ্ধে মৌসুমীকে নানা সময়ে বিরক্ত করার অভিযোগও উঠে। তবে, সেই উত্তাপ শেষ হয় মোসুমীর একটি ভিডিও বক্তব্যের মাধ্যমে।

নিপুণ-জায়েদের চেয়ার টানাটানি

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ার একটি। কিন্তু, সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে চান ২ জন । নিপুণ দাবি করেন তিনিই সাধারণ সম্পাদক, জায়েদ খানও হাল ছাড়েন না। যতটা না সিনেমা নির্মাণে সরব শিল্পী সমিতির সদস্যরা, তার চেয়ে বেশি সরব ক্ষমতার জন্য। সাধারণ মানুষ থেকে শুরু করে সিনেমাপ্রেমিরা এই ঘটনায় যতটা না খুশি হয়েছেন তার চেয়ে বেশি বিব্রত হয়েছেন। শেষ পর্যন্ত বিষয়টি আদালতের গড়ায়। পরে আপিল বিভাগের রায়ে নিপুণ বৈধতা পান।

পরীমনি-মিম দ্বন্দ্ব

এ বছরের শোবিজের আলোচিত ও প্রশংসিত জুটি হিসেবে বিদ্যা সিনহা মিম ও নতুন নায়ক শরিফুল রাজের নামটি উঠে আসে অনায়াসে। এই জুটির পরাণ সিনেমা ব্যবসাসফল হয়। পরাণ হিট হওয়ার পর ২ নায়ক-নায়িকাকে নিয়ে আরও অনেকেই সিনেমা বানানোর পরিকল্পনা করেন। একটি সিনেমার শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু, হঠাৎ করেই ঝড় ওঠে পরীমনি ও মিমের মাঝে। পরীমনি একটি স্ট্যাটাস দেন মিমের জন্মদিনে। এরপর মিমও স্ট্যাটাস দেন। শুরু হয় দ্বন্দ্ব ও মনোমালিন্য। মিম ও রাজের জুটি হিসেবে নতুন সিনেমায় অভিনয়ের সব পথ বন্ধ হয়ে যায়! মিম ঘোষণা দেন, রাজের সঙ্গে কোনো সিনেমা করবেন না। এখনো সমাধান হয়নি বিষয়টি।

আবার আলোচনায় দীঘি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নায়িকা দীঘির জন্ম শিল্পী পরিবারে। দীঘি শিশু মডেল হিসেবে জনপ্রিয়তা পান অনেক আগে। সেই দীঘি এখন নায়িকা। অন্যদিকে রায়হান রাফি কয়েকটি সিনেমা পরিচালনা করে পরিচিতি পেয়েছেন। কিন্তু, বছর শেষে হঠাৎ করেই এই পরিচালক দীঘিকে নিয়ে নেতিবাচক মন্তব্য করেন। যা বেশিরভাগ মানুষ ভালোভাবে নেননি। এর জবাবে দীঘিও মুখ খুলেছেন। দু'জনের এমন মন্তব্যে বের হয়ে আসে সিন্ডিকেট রহস্য। দীঘির অভিযোগ, রায়হান রাফি তাকে সিনেমায় নেওয়ার কথা বলে বাদ দিয়েছেন। অন্যদিকে রাফির অভিযোগ, দীঘিকে টিকটক বাদ দিয়ে অভিনয়ে মনোযোগী হতে হবে। শেষে দীঘি ফেসবুকে স্ট্যাটাস দেন, সিন্ডিকেটের এমন আচরণে তিনি অসুস্থ হয়ে পড়েন।

আবারও কলকাতার সিনেমায় ফেরদৌস

কলকাতায় অনেক সিনেমায় অভিনয় করলেও ভিসা জটিলতার কারণে ওপার বাংলার সিনেমা করা বন্ধ ছিল হঠাৎ বৃষ্টিখ্যাত নায়ক ফেরদৌসের। ভারতে একটি রাজনৈতিক দলের নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার পর ভিসা বাতিল হয়েছিল এই নায়কের। ফলে দীর্ঘ দিন তিনি ভারতে যেতে পারেননি এবং সেখানকার সিনেমায় অভিনয় করতে পারেননি। মীর জাফর চ্যাপ্টার-২ সিনেমা দিয়ে এ বছর কলকাতার সিনেমায় ফিরছেন ফেরদৌস।

সারিকার সংসারে বেদনার সুর

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সারিকার প্রথম সংসার টেকেনি। অনেকদিন একার পর আবারও বিয়ে করার সিদ্ধান্ত নেন তিনি। পারিবারিকভাবে বিয়ে হলেও অনুষ্ঠান করে সবাইকে জানান চলতি বছর। কিন্তু, ধূমধাম করে বিয়ের অনুষ্ঠান হলেও সংসারে বেদনার সুর বেজে উঠতে সময় লাগেনি। কিছুদিন আগে স্বামী বদরুদ্দিন আহমেদ রাহীর নামে যৌতুক ও শারীরিক নির্যাতনের অভিযোগ এনে মামলা করেছেন সাড়া জাগানো এই অভিনেত্রী।

এবং পূর্ণিমার বিয়ে

শোবিজে বিয়ে, প্রেম ও ভাঙনের সঙ্গে পরিচিত অনেকেই। তারকাদের এমন ঘটনায় অনেকটা সরব হয়ে ওঠে সর্বত্র। কিন্তু, জীবন তো থেমে থাকে না! তারকারাও বিচ্ছেদের পর বেছে নেন নতুন সঙ্গী। নায়িকা পূর্ণিমা। এ বছর হঠাৎ বিয়ের কথা প্রকাশ করেন তিনি। ভক্তরা যেন আকাশ থেকে পড়ে!

স্বাগতার বিচ্ছেদ

চলতি বছরের শেষ বিচ্ছেদের খবরটি আসে অভিনেত্রী স্বাগতার কাছ থেকে। নাটক-চলচ্চিত্রে অভিনয়, উপস্থাপনায় ব্যস্ত স্বাগতা ভালোবেসে বিয়ে করেছিলেন চিত্রগ্রাহক রাশেদ জামানকে। ৭ বছর প্রেমের সম্পর্ক ছিল তাদের। পারিবারিকভাবে বিয়ে হয়েছিল। সংসার করেছেন ৬ বছর। অবশেষে ২ জনের মধ্যে বিচ্ছেদ হয়েছে।

শনিবার বিকেল সিনেমার পাশে শিল্পী সমাজ

আলোচিত চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরোয়ার ফারুকী শনিবার বিকেল নামে একটি সিনেমা নির্মাণ করেছেন। যা দেশের বাইরে প্রশংসা কুড়িয়েছে, আলোচিত হয়েছে ব্যাপকভাবে। কিন্তু, সিনেমাটি এখনো এদেশে মুক্তি পায়নি। দীর্ঘ দিন ধরে মুক্তি জটিলতায় আছে সিনেমাটি। বিভিন্নজন বিভিন্ন সময়ে সিনেমাটি মুক্তি দেওয়ার দাবি তুলেছেন। কিন্তু, এ বছরই প্রথম ১২৯ জন সংস্কৃতিকর্মী শনিবার বিকেল সিনেমার মুক্তি চেয়ে উদ্বেগ প্রকাশ করেন। যা প্রশংসার দাবি রাখে এবং শনিবার বিকেল সিনেমার প্রতি ভালোবাসায় সিক্ত করে। শনিবার বিকেল মুক্তি না পেলেও এতো সংখ্যক সংস্কৃতিকর্মীর একাত্মতা মুগ্ধ করেছে সিনেমাটির পরিচালক ও কলাকুশলীদের।

Comments

The Daily Star  | English

Six state banks asked to cancel contractual appointments of MDs

The Financial Institutions Division (FID) of the finance ministry has recommended that the boards of directors of six state-run banks cancel the contractual appointment of their managing directors and CEOs..The six state-run banks are Sonali Bank, Janata Bank, Agrani Bank, Rupali Bank, BAS

1h ago