সমাবেশে যোগ দিতে ট্রেনে সিলেটে বিএনপি নেতা-কর্মীরা

সিলেটে গণপরিবহন বন্ধ থাকায় সমাবেশে যোগ দিতে ট্রেনে করে সিলেট পৌঁছাচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা। এতে ট্রেনে যাত্রীর চাপ স্বাভাবিক সময়ের তুলনায় বেশি।
ট্রেন থেকে নেমে সমাবেশস্থলে যাচ্ছেন নেতা-কর্মীরা। ছবি: সংগৃহীত

সিলেটে গণপরিবহন বন্ধ থাকায় সমাবেশে যোগ দিতে ট্রেনে করে সিলেট পৌঁছাচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা। এতে ট্রেনে যাত্রীর চাপ স্বাভাবিক সময়ের তুলনায় বেশি।

আজ শনিবার সকাল ৭টায় সিলেট রেলওয়ে স্টেশনে চট্টগ্ৰাম থেকে আসা পাহাড়িকা এক্সপ্রেসে বিএনপি নেতা-কর্মীদের উপচেপড়া ভিড় ছিল। ট্রেন থেকে নেমে স্লোগান দিয়ে মিছিল করে তারা সমাবেশস্থলে আসেন। 

সরেজমিনে সিলেট রেলওয়ে স্টেশনে দেখা যায়, স্টেশনে বিএনপি নেতা-কর্মীদের ভিড়। ট্রেনের বগিগুলো নেতাকর্মীতে ঠাসা। সবাই স্লোগান দিচ্ছেন। স্টেশন থেকে বের হয়ে ছোট ছোট মিছিল নিয়ে তারা সিলেট আলিয়া মাদরাসার মাঠের দিকে যাচ্ছেন।

ট্রেনে করে হবিগঞ্জ থেকে এসেছেন মালেক মিয়া বলেন, সরকার ইচ্ছে করে গাড়ি বন্ধ করে দিয়েছে‌। আমরা ট্রেনে করে এসেছি। আমাদের জেলার অনেক নেতাকর্মী গতকাল এসেছেন। আজ সকালে আমরা এসেছি।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে বারবার নানাভাবে বাধা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তবে যত বাধা আসুক, আমরা দমব না। সিলেটের সমাবেশ সফল হবেই।

ট্রেন করে সিলেটে সমাবেশস্থলের উদ্দেশে এসেছেন বিএনপি নেতা-কর্মীরা। ছবি: সংগৃহীত

সিলেট রেলওয়ে স্টেশনের মাস্টার নুরুল হক বলেন, দুই দিন ধরে পরিবহন ধর্মঘট‌ চলছে। এ কারণে ট্রেনের টিকিটের চাপ বেড়েছে। স্টেশনেও যাত্রীদের ভিড় বেড়েছে।

মৌলভীবাজার জেলা বিএনপির প্রচার সম্পাদক এম ইদ্রিস আলী ডেইলি স্টারকে বলেন, 'গতকাল নেতা-কর্মীসহ আমি ট্রেনে করেই সিলেট চলে গিয়েছি। গণপরিবহন বন্ধ থাকায় ট্রেনে যাত্রীদের ভিড় অনেক বেশি ছিল। সরকার আমাদের সমাবেশ ঠেকাতে নানাভাবে চেষ্টা করছে। কিন্তু, কোনোভাবেই আমাদের ঠেকানো যাবে না।'

'চাল-ডাল, জ্বালানি তেল, গ্যাস-বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, দুর্নীতি, গুম খুন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে হত্যা'র প্রতিবাদ এবং নির্দলীয়-নিরপেক্ষ সরকারে দাবিতে এ গণসমাবেশ আয়োজন করেছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর আজ সিলেটে গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এটি তাদের সপ্তম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া, স্থানীয় বিএনপি ও কেন্দ্রীয় নেতারাও বক্তব্য দেবেন।

Comments

The Daily Star  | English

Wage growth still below inflation

Unskilled workers wage grew 8.01% in September this year when inflation was 9.92%

4h ago