টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২০ কিমি যানজট

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।
টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক। আজ সকাল ৮টায় এ ছবি তোলা হয়। ছবি: স্টার

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার সময় এই যানজট দেখা যায়।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, মধ্যরাত থেকে শুরু হওয়া যানজট এক পর্যায়ে সেতুর পূর্ব প্রান্ত থেকে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত ২০ কিলোমিটার এলাকাজুড়ে সম্প্রসারিত হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরে ফেরা মানুষ ও পরিবহন শ্রমিকরা।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ আতাউর রহমান সকাল সাড়ে ৭টায় দ্য ডেইলি স্টারকে বলেন, 'ভোররাত ৩টা থেকে ভোর পর্যন্ত সেতুর পূর্ব সংযোগ সড়কের কয়েকটি স্থানে যানবাহন বিকল ও ছোটখাটো কয়েকটি দুর্ঘটনার কারণে এই যানজট হয়। পরে রাস্তা থেকে যানবাহনগুলো সরিয়ে নিলে আবার যান চলাচল শুরু হয়।'

ছবি: স্টার

'এখন ধীরগতিতে হলেও যানবাহন চলাচল রয়েছে। আশা করি, কিছু সময়ের মধ্যেই মহাসড়কে স্বাভাবিক গতিতে চলবে গাড়ি,' যোগ করেন তিনি।

সকাল ৮টায় মহাসড়কে শত শত গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

এ দিকে, বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল সূত্র জানিয়েছে, গত রাত থেকেই সেতুর উভয় প্রান্তে যানবাহনের প্রচণ্ড চাপ শুরু হয় যা সকালেও অব্যাহত আছে।

হাইওয়ে পুলিশ ডেইলি স্টারকে জানিয়েছে, উত্তরের গেটওয়ে হিসেবে পরিচিত টাঙ্গাইল মহাসড়ক দিয়ে উত্তরাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২৬ জেলার প্রায় ১১৬টি রুটের যানবাহন চলাচল করে।

প্রতি বছর ঈদে অতিরিক্ত যানবাহনের চাপে এই মহাসড়কে যানজট সৃষ্টি হয়ে ভোগান্তির শিকার হয় যাত্রী এবং পরিবহন শ্রমিকরা।

Comments

The Daily Star  | English

Political parties want road map to polls

Leaders of major political parties yesterday asked Chief Adviser Prof Muhammad Yunus for a road map to reforms and the next general election.

5h ago