টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজট হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী সাধারণ ও পরিবহন শ্রমিকরা। 
বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে রাবনা বাইপাস পর্যন্ত যানজট বিস্তৃত হয়েছে। ছবি: স্টার

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজট হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী সাধারণ ও পরিবহন শ্রমিকরা। 

বৃষ্টি ও দুর্ঘটনার কারণে শুক্রবার ভোরে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে রাবনা বাইপাস পর্যন্ত যানজট বিস্তৃত হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত বিকেল ৪টায় যানজট অব্যাহত আছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু মিয়া দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিকেলে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'ভোর থেকে শুরু হওয়া ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের যানজট অব্যাহত আছে।'

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যানজট নিরসনে কাজ করছেন বলে জানান তিনি।

তিনি বলেন, 'মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ এবং টানা ভারী বর্ষণের কারণে যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলতে পারেনি। এছাড়া মহাসড়কের বিভিন্ন জায়গায় ছোটবড় দুর্ঘটনা ঘটে। এতে এ যানজটের সৃষ্টি হয়।'

ঢাকা থেকে রংপুরগামী বাসের যাত্রী রাজিব মজুমদার দ্য ডেইলি স্টারকে জানান, তাদের বাসটি গাবতলী বাসস্ট্যান্ড থেকে রাত সাড়ে ৯টায় ছাড়লেও সাভার, বাইপাইল ও ইপিজেড এলাকায় কয়েক ঘণ্টা যানজটে আটকে থাকার পর ভোর ৪টায় তারা টাঙ্গাইলের এলেঙ্গায় এসে আবার যানজটে পড়ে। 

একইস্থানে প্রায় পাঁচ ঘণ্টা আটকে থাকার পর বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়কে থেমে থেমে এগিয়ে আজ সকাল ১১টার দিকে সেতু পার হয় বাসটি।
 

Comments