ভুলে যাওয়ার অভ্যাস উদযাপনের দিন আজ

অনেকে নিজের বিবাহ বার্ষিকীর কথা মনে রাখতে পারেন না। কেউ কেউ আবার প্রিয়জনের জন্মদিনটাও ঠিকঠাক মনে রাখতে পারেন না।
বিচিত্র, বিচিত্র দিবস,
ছবি: স্টার লাইফ স্টাইল

অনেকে নিজের বিবাহ বার্ষিকীর কথা মনে রাখতে পারেন না। কেউ কেউ আবার প্রিয়জনের জন্মদিনটাও ঠিকঠাক মনে রাখতে পারেন না। এ নিয়ে অশান্তিও কম হয় না, বিড়ম্বনায়ও পড়তে হয় অনেক। আপনি যদি তেমন কেউ হয়ে থাকেন, তাহলে হতাশ হবেন না। কারণ আপনার ভুলে যাওয়ার অভ্যাস বা স্বভাব উদযাপনে একটি দিবস আছে!

আজ সেই দিন। যুক্তরাষ্ট্রে প্রতি বছরের ২ জুলাই 'আই ফরগট ডে' বা 'আমি ভুলে গেছি দিবস' উদযাপন করা হয়। সুতরাং, যাদের ভুলে যাওয়ার অভ্যাস বা স্বভাব তারা আজকের দিনটি উদযাপন করতে পারেন। সবাই আপনাকে যে কারণে সমালোচনা করেন, আজ সেটিকে উদযাপন করুন নিরিবিলি, নিজের মতো করে।

যাদের ভুলে যাওয়ার অভ্যাস আছে, তারা এই দিবসটির জন্য মার্কিন নাগরিক গায়ে অ্যান্ডারসনকে ধন্যবাদ জানাতে পারেন। কারণ দিনটির তিনিই প্রচলন করেছিলেন। তিনি নিজেও খুব ভুলোমনা ছিলেন। অ্যান্ডারসন একসময় সব ভুলে যেতেন। নিজের মেয়ের জন্মদিনও মনে রাখতে পারতেন না। শুধু কী তাই, নিজের বিয়ে বার্ষিকীর কথাও ভুলে যেতেন। এ নিয়ে কম কথা শুনতে হয়নি তাকে। কিন্তু, তিনি নিজের প্রতি বিরক্ত হলেন না, বরং এই স্বভাব উদযাপনে রীতিমতো দিবস চালু করে ফেললেন। আর নাম দিলেন 'আমি ভুলে গেছি দিবস'।

সেখান থেকে প্রতি বছর ২ জুলাই মেয়ের জন্মদিন ও বিবাহ বার্ষিকী উদযাপন করতে শুরু করেন। মজার ব্যাপার হলো তিনি কোন বছর থেকে দিনটি উদযাপন শুরু করেছিলেন তাও মনে রাখতে পারেননি।

Comments