ফাইয়াজকে রশি দিয়ে বাঁধা ‘ভুল’ হয়েছে, হাইকোর্টকে রাষ্ট্রপক্ষ

ঢাকা কলেজের ১৭ বছরের শিক্ষার্থী হাসনাতুল ইসলাম ফাইয়াজকে রশি দিয়ে বেঁধে আদালতে নেওয়ায় ‘ভুল’ হয়েছে বলে হাইকোর্টকে জানিয়েছেন রাষ্ট্রপক্ষ। ভবিষ্যতে এ ধরনের ভুল যাতে না হয় সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে বলেও আদালতকে জানানো হয়।

ঢাকা কলেজের ১৭ বছরের শিক্ষার্থী হাসনাতুল ইসলাম ফাইয়াজকে রশি দিয়ে বেঁধে আদালতে নেওয়ায় 'ভুল' হয়েছে বলে হাইকোর্টকে জানিয়েছেন রাষ্ট্রপক্ষ। ভবিষ্যতে এ ধরনের ভুল যাতে না হয় সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে বলেও আদালতকে জানানো হয়।

একটি রিট আবেদনের শুনানির সময় বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চকে এই কথা বলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনির। তিনি বলেন, হাসনাতুল ইসলাম ফাইয়াজের রিমান্ড ইতিমধ্যে বাতিল করা হয়েছে এবং তাকে শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে।

সংঘর্ষ ও ভাংচুরের ঘটনায় যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় হাসনাতুল ইসলাম ফাইয়াজকে সাত দিনের রিমান্ডে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে রোববার হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী শাহদীন মালিক।

রিমান্ড বাতিল হওয়ার পর বিষয়টি অকার্যকর হয়ে পড়ায় হাইকোর্ট আজ রিট আবেদনটি খারিজ করে দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহদীন মালিক ও অ্যাডভোকেট মো. মঞ্জুর আলম এবং রাষ্ট্রপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির এবং অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসকে মো. মোর্শেদ আবেদনের বিরোধিতা করেন।

Comments

The Daily Star  | English

Ban Awami League: LDP president

Liberal Democratic Party President Col (Retd) Oli Ahmed today demanded that the interim government ban Awami League as the party fought against the country’s people in July and August

2h ago