ঝিনাইদহে এমপির গাড়ি ভাঙচুর, সংঘর্ষে আহত ৩০

ঝিনাইদহে কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও গুলিতে অন্তত ৩০ জন আহত হয়েছেন।
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ নেতা ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য নায়েব আলী জোয়ারদারের গাড়ি ভাঙচুর করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতরা।

আজ বৃহস্পতিবার দুপুরের দিকে শৈলকুপার গাড়াগঞ্জ বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের দিকে কোটা সংস্কার আন্দোলনকারীরা 'কমপ্লিট শাটডাউন' কর্মসূচি সফল করতে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কে অবস্থান নেন। এ সময় ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য নায়েব আলী জোয়ারদার ঝিনাইদহ শহর থেকে নির্বাচনী এলাকা শৈলকুপায় যাওয়ার সময় গাড়াগঞ্জ বাজারে পৌঁছালে আন্দোলনকারী শিক্ষার্থীদের সামনে পড়েন।

তখন এমপির গাড়ি আটকে দিয়ে ভাঙচুর করা হয়। এমপি নায়েব আলী জোয়ারদার এ সময় অক্ষত অবস্থায় নিরাপদ স্থানে চলে যান।

শৈলকুপা থানার ওসি সফিকুল ইসলাম চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে গাড়িটি উদ্ধার করে এবং আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ৩০

এদিকে আজ ঝিনাইদহে কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও গুলিতে অন্তত ৩০ জন আহত হয়েছেন।

বিকেল ৩টায় শহরের কেন্দ্রীয় বাস টার্নিমালে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হন। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের পায়রা চত্বরের দিকে যান তারা।

স্থানীয়রা জানান, শিক্ষার্থীদের মিছিল পায়রা চত্বর এলাকায় পৌঁছে ছাত্রলীগের অফিসসহ বিভিন্ন পোস্টার ভাঙচুর করে। সে সময় পুলিশ টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড, শটগানের অর্ধশত রাউন্ড গুলি ছোড়ে। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা পিছু হটে শহরের সকল মোড়ে মোড়ে অবস্থান নেন। বর্তমানে শহর জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ ২ জনকে আটক করেছে।

ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্তক অবস্থায় রয়েছে পুলিশ।

 

Comments