এমপি আনার হত্যা: মোবাইল ফোন উদ্ধারে ঝিনাইদহ নেওয়া হলো আ. লীগ নেতা বাবুকে

গত ৭ জুন ঝিনাইদহ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কাজী কামাল বাবুকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের একটি প্রিজন ভ্যানে বাবুকে ঝিনাইদহ জেলা কারাগারে নেওয়া হয়। ছবি: স্টার

এমপি আনার হত্যা মামলার অন্যতম আসামী কাজী কামাল আহম্মেদ বাবু ওরফে গ্যাস বাবুকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ঝিনাইদহ জেলা কারাগারে স্থানান্তর করা হয়েছে। 

ঝিনাইদহ কারাগারের জেলার মহিউদ্দিন হায়দার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট তিনটি মোবাইল ফোন উদ্ধারের জন্য বাবুকে ঝিনাইদহ নেওয়া হয়েছে বলে সূত্র জানিয়েছে। 

আজ মঙ্গলবার বিকেল পৌনে ৪টার দিকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের একটি প্রিজন ভ্যানে তাকে ঝিনাইদহ জেলা কারাগারে নেওয়া হয়।

জেলার মহিউদ্দিন হায়দার বলেন, 'আসামি কাজী কামাল আহমেদ বাবুকে বুঝে পেয়েছেন। আপাতত এর বেশি কিছু বলতে পারছি না।' 

জানতে চাইলে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন উদ্দিন ডেইলি স্টারকে জানান, 'কারাগারের আশেপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন হয় কারাগার এলাকায়। আগামীকাল আলামত উদ্ধারে অভিযান হতে পারে।

এর আগে, গতকাল সোমবার ঢাকার একটি আদালত বাবুর রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং কলকাতায় এমপি আনারকে হত্যার পর কাজী কামাল বাবু যে মোবাইল ফোনের মাধ্যমে আমানুল্লাহ ওরফে শিমুলের সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করেছিলেন সেটি উদ্ধারের নির্দেশ দেন।

চিকিৎসার জন্য ভারতে গিয়ে গত ১২ মে থেকে নিখোঁজ ছিলেন এমপি আনার। নয় দিন পর ভারত ও বাংলাদেশের পুলিশ জানায়, কলকাতার নিউটাউনের একটি ফ্ল্যাটে তাকে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় গত ৭ জুন ঝিনাইদহের আদর্শপাড়া এলাকা থেকে ঝিনাইদহ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কাজী কামাল বাবুকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

৯ জুন তাকে সাত দিনের রিমান্ডে দেওয়া হয়। পরে বাবু স্বীকারোক্তিতে জানান, এমপি আনারকে হত্যার পর ১৬ মে আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া দেশে ফেরার একদিন পর তিনি তার সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করেন।

 

Comments