রাজু ভাস্কর্যের সামনে ছাত্রলীগ, রোকেয়া হলের সামনে কয়েকশ আন্দোলনকারী ছাত্রী

সন্ধ্যা ৬ টার দিকে সমাবেশ শেষ হওয়ার পর টিএসসির ভেতর থেকে কয়েকশ স্ট্যাম্প বের করে নেতাকর্মীদের মধ্যে বিতরণ করা হয়েছে।
রাজু ভাস্কর্যের সামনে ছাত্রলীগ (বামে), রোকেয়া হলের সামনে কয়েকশ আন্দোলনকারী ছাত্রী (ডানে)। ছবি: ডেইলি স্টার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সমাবেশ শেষ হওয়ার পর ছাত্রলীগের নেতা-কর্মীরা লাঠিসোটা হাতে অবস্থান করছেন।

ঘটনাস্থল থেকে ডেইলি স্টারের সংবাদদাতা জানান, সন্ধ্যা ৬ টার দিকে সমাবেশ শেষ হওয়ার পর টিএসসির ভেতর থেকে কয়েকশ স্ট্যাম্প বের করে নেতাকর্মীদের মধ্যে বিতরণ করা হয়েছে।

বিকেল থেকে বেশ কয়েকবার গোটা এলাকাজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে যে, "আন্দোলকারীরা আসছেন"।

মাইকে ঘোষণা করে বলা হয়েছে, ছাত্রলীগ নেতাকর্মীরা রাজু ভাস্কর্যেই অবস্থান করবেন। যদি কোটা আন্দোলনকারীরা আসেন তবে তাদের প্রতিহত করা হবে।

আজ মঙ্গলবার দুপুর থেকে হেলমেট পরে, লাঠিসোটা হাতে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অবস্থান নেন। দেড়টায় তাদের পূর্বঘোষিত সমাবেশ থাকলেও বিকেল ৪টার দিকে সমাবেশ শুরু হয়।

 ছাত্রলীগের সমাবেশস্থলের ১০০ মিটারের মধ্যে রোকেয়া হলের সামনে কয়েকশ শিক্ষার্থী অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। তারা ছাত্রলীগকে উদ্দেশ্য করে "ভুয়া ভুয়া" বলে চিৎকার করছেন।

সন্ধ্যা ৭টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ছাত্রলীগ রাজু ভাস্কর্যের সামনে অবস্থান করছে এবং রোকেয়া হলের সামনে বিক্ষোভ করছে আন্দোলনকারী ছাত্রীরা। ছাত্রীরা 'আমার ভাই মরলো কেন প্রশাসন জবাব চাই,' 'সন্ত্রাসীদের গালে গালে জুতা মারো তালে তালে', 'সন্ত্রাসীদের আস্তানা, ক্যাম্পাসে হবে না' ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

ডেইলি স্টারের প্রতিবেদক জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় পুলিশের একটি দল টহল দিচ্ছে। তারা ছাত্রলীগের সমাবেশের সামনে দিয়ে ভিসি চত্বর ঘুরে আবার টিএসসি হয়ে শহীদ মিনারের দিকে গেছে।

পুলিশকে উদ্দেশ্য করেও 'ভুয়া ভুয়া' স্লোগান দিয়েছেন রোকেয়া হলের ছাত্রীরা।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago