শুক্রবার ঢাকা মহানগর উত্তর-দক্ষিণে বিএনপির গণমিছিল

গত ২৯ জুলাই বিএনপির সর্বশেষ কর্মসূচির ১১ দিন পর এই কর্মসূচির ঘোষণা এলো।
বিএনপির অবরোধ

'এক দফা' আন্দোলনের অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে গণমিছিলের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। তাদের সঙ্গে যুগপৎ আন্দোলনে শরিক অন্যান্য জোট ও দল নিজ নিজ অবস্থান থেকে একই কর্মসূচি ঘোষণা করবে।

আজ বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, 'আগামী ১১ আগস্ট শুক্রবার জুম্মার নামাজের পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে ২টি গণমিছিল হবে এক দফা দাবিতে। এটা হচ্ছে আমাদের পরবর্তী কর্মসূচি।'

গণমিছিলের এই কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে তিনি বলেন, 'আশা করব, এই শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার কোনো বাধা দেবে না। যদি বাধা দেয়, তাহলে তার দায় সরকারকেই বহন করতে হবে।'

এর আগে গত ২৯ জুলাই ঢাকার প্রবেশমুখে বিএনপিসহ সমমনা জোটগুলো অবস্থান কর্মসূচি পালন করেছিল। এরপর দীর্ঘ ১১ দিন পর এই কর্মসূচির ঘোষণা এলো।

গত ১২ জুলাই বিএনপিসহ সমমনা জোটগুলো যুগপৎ ভাবে 'এক দফা'র ঘোষণা দেয়। তাদের দাবি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরসহ নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠান।

Comments