নরসিংদীতে যুবদলের ২ গ্রুপের সংঘর্ষে আহত ৩

নরসিংদীতে মিছিলে আগে যাওয়াকে কেন্দ্র করে যুবদলের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৩ জন আহত হয়েছেন।
নরসিংদী শহরের চিনিশপুরে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

নরসিংদীতে মিছিলে আগে যাওয়াকে কেন্দ্র করে যুবদলের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৩ জন আহত হয়েছেন।

সোমবার সন্ধ্যায় শহরের চিনিশপুরে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে 'জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের' আলোচনা সভায় আগে যাওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

নরসিংদী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন মিয়া দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আহতরা হলেন-মহিষাশুরা ইউনিয়ন শাখা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন (২৭), পাইকারচর ইউনিয়নের গাউছ নেওয়াজ (৩৩) ও মাধবদীর আলগী এলাকার শফিকুল ইসলাম (৩৫)।

দলীয় সূত্রে জানা যায়, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী সোমবার বিকেলে জেলা বিএনপির কার্যালয়ে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভার আয়োজন করে জেলা বিএনপি। 

সভায় বিভিন্ন ইউনিয়ন থেকে মিছিল নিয়ে যোগ দিতে আসেন বিএনপি ও যুবদল নেতাকর্মীরা। এ সময় মিছিলের সামনে যাওয়াকে কেন্দ্র করে সদর উপজেলার পাইকার চর ও মহিষাশুরা ইউনিয়ন যুবদলের নেতাকর্মীদের মধ্যে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে তাদের মধ্যে মারামারি শুরু হয়। 

তখন দলের সিনিয়র নেতৃবৃন্দ স্বাভাবিক করার চেষ্টা করেন।

পরে সভায় জেলা বিএনপির সভাপতি খায়রুল কবীর খোকনের বক্তব্য শুরু হলে পাইকার চর ইউনিয়ন যুবদলের কর্মী গাউছ নেওয়াজ মহিষাশুরা ইউনিয়ন যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ফরহাদ হোসেনকে ছুরিকাঘাত করে। 

এ সময় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হলে আরও ২ জন আহত হন। 

আহতদের মধ্যে ফরহাদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকীরা নরসিংদী জেলা ও সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জানতে চাইলে নরসিংদী জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবীর খোকন ডেইলি স্টারকে বলেন, 'আহতরা সুস্থ হয়ে ফেরার পর এ ঘটনার বিচার করা হবে। আপাতত, বিষয়টি আমরা নজরে রাখছি।'

অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন ডেইলি স্টারকে জানান, এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি। ঘটনাটি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Comments

The Daily Star  | English

Outsourcing workers block Shahbagh for job nationalisation

Outsourcing employees of government institutions blocked Shahbagh intersection in Dhaka this morning, demanding nationalisation of their jobs

1h ago