নাটোরে জেলা বিএনপি আহ্বায়ককে কুপিয়ে জখম

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান শাহিন বলেন, বিএনপি নেতাদের ওপর হামলার নেতৃত্ব দেয় চিহ্নিত সন্ত্রাসী রাশিদুল ইসলাম কোয়েল।
নাটোর জেলা বিএনপির আহ্বায়ক শহীদুল ইসলাম বাচ্চুর ওপর সকালে হামলা চালায় দুর্বৃত্তরা। ছবি: সংগৃহীত

নাটোর জেলা বিএনপির আহ্বায়ক শহীদুল ইসলাম বাচ্চুকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশে যোগ দিতে আসা জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের আরও পাঁচ নেতাও আহত হয়েছেন।

আহতরা হলেন--জেলা শ্রমিক দলের দপ্তর সম্পাদক রফিক, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাব্বিরুল ইসলাম চপল, পৌর বিএনপির ৫ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মশিউর ফেরদৌস হিটলু।

সমাবেশের প্রধান অতিথি দলের নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলও হামলায় আহত হয়েছেন বলে দাবি করেছেন জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান শাহিন বলেন, 'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নাটোরে আয়োজিত সমাবেশে যোগদানের পথে নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় আওয়ামী লীগের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সন্ত্রাসী বাহিনী।'

দেওয়ান শাহিন বলেন, বিএনপি নেতাদের ওপর হামলার নেতৃত্ব দেয় চিহ্নিত সন্ত্রাসী রাশিদুল ইসলাম কোয়েল, গোলাম কিবরিয়া সেলিম ও আমিরুল ইসলাম জনি।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে বিএনপি অফিসের পাশেই পুলিশের উপস্থিতিতে নির্মমভাবে হাত এবং পায়ে কোপানো হয়েছে বলে দাবি করা হয়। ওই সময় তার বাচ্চুর সঙ্গে থাকা বিএনপি নেতা এবং মশিউর ফেরদৌস হিটলুকেও পিটিয়ে যখম করে সন্ত্রাসীরা। শহিদুল ইসলাম বাচ্চুর অবস্থা আশঙ্কাজনক। তাকে রাজশাহী মেডিকেলে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

পরে বিএনপির কর্মসূচি চলাকালে পুনরায় হামলা এবং ককটেল নিক্ষেপ করে সন্ত্রাসীরা। এসময় প্রধান অতিথি বিএনপি নেতা ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল আহত হন বলে দাবি বিএনপির। এছাড়া সমাবেশে যোগ দিতে আসা অসংখ্য নেতা কর্মীকে শহরের বিভিন্ন জায়গায় ব্যারিকেড দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে বলেও জানানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, বিএনপির পূর্বনির্ধারিত একটি কর্মসূচি ছিল। কর্মসূচিতে যোগ দিতে আসার পথে বিএনপি নেতা শহীদুল ইসলাম বাচ্চুসহ তিন জনের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। যারা হামলার সঙ্গে জড়িত তাদের পুলিশ চিহ্নিত করেছে। আহতদের পক্ষ থেকে মামলা দিলেই আসামিদের আইনের আওতায় আনা হবে।

সকাল থেকেই বিএনপি অফিসের সামনে পুলিশ মোতায়েন ছিল। পুলিশের সামনে হামলা হয়েছে কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে। তেমন হলে তারাও শাস্তির আওতায় আসবেন বলে জানান তিনি।

বিএনপি নেতার ওপর হামলার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত রাশেদুল ইসলাম কোয়েল বলেন, 'এটা একদমই ভুয়া খবর। কোনো কিছু হলেই আমার নাম বলে।'

বিএনপি অফিসের সামনে সিসিটিভি ফুটেজে দেখা তাকে যাচ্ছে সে বিষয়ে জানতে চাইলে কোয়েল বলেন, 'ভালোভাবে দেখলেই বোঝা যাবে, শহরের কানাইখালীতে দলীয় প্রোগ্রাম ছিল। আমরা সেখান থেকে ফিরছিলাম।'

 

Comments