ফরিদপুরে মহাসড়কে ভ্রাম্যমাণ আদালতে চালকদের ডোপ টেস্ট

সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক দল ডোপ টেস্টসহ স্বাস্থ্য পরীক্ষা করেন।
ফরিদপুরে মহাসড়কে চালকদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করে ভ্রাম্যমাণ আদালত। ছবি: সংগৃহীত

ফরিদপুরে মহাসড়কে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে যানবাহনের ফিটনেস টেস্টের পাশাপাশি চালকদের ডোপটেস্ট ও স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। 

অভিযানে অনিয়মের দায়ে পাঁচটি গাড়ির চালককে জরিমানা এবং ডোপটেস্ট পজিটিভি হওয়ায় দুই জন ট্রাক চালককে আটক করে নিয়মিত মামলা করা হয়। এ সময় ট্রাক দুটিও জব্দ করা হয়।

আজ রবিবার দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের মুন্সিবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুজিবুল ইসলাম। এসময় বিআরটিএর একটি দল গাড়ি ও চালকের কাগজপত্র পরীক্ষা করেন এবং সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক দল ডোপটেস্টসহ স্বাস্থ্য পরীক্ষা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুজিবুল ইসলাম জানান, সম্প্রতি ফরিদপুরের বিভিন্ন মহাসড়কে দুর্ঘটনা বেড়ে যাওয়ায় গাড়ির ফিটনেস পরীক্ষার পাশাপাশি চালকদের স্বাস্থ্য পরীক্ষার করে আইনগত ব্যবস্থা নেওয়ার কাজ শুরু হয়েছে। নেশাগ্রস্থ ও অসুস্থ চালকদের চিহ্নিত করে দুর্ঘটনা প্রতিরোধ করতে এই অভিযান চালানো হচ্ছে। দুরপাল্লার বাস, ট্রাক থামিয়ে কাগজপত্র পরীক্ষার করার পাশাপাশি চালকদের রক্তচাপ, ডায়াবেটিস ও ডোপটেস্ট করা হয়েছে।

Comments

The Daily Star  | English
Dhaka metro rail stations

Metro fares won't increase from tomorrow

Metro rail authority said they are yet to receive a reply from NBR regarding their appeal seeking a review of the revenue authority's decision to impose 15 percent VAT from tomorrow (Monday)

26m ago