বাংলাদেশ

আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র তৈরি করব: পর্যটনমন্ত্রী

বাংলাদেশে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র গড়ে তুলতে কাজ করবেন নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।
ফারুক খান। ছবি: সংগৃহীত

বাংলাদেশে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র গড়ে তুলতে কাজ করবেন নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেছেন।

ফারুক খান বলেন, বাংলাদেশ পর্যটনের অপার সম্ভাবনার দেশ। পর্যটনের এই সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য আমরা দেশে নতুন পরিবেশবান্ধব ও আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র তৈরির লক্ষ্যে কাজ করব।

তিনি বলেন, বিমানের যাত্রীসেবার মান আরও উন্নত করা এবং লাগেজ হ্যান্ডলিং এবং লাভজনক গন্তব্যে বিমানের নতুন রুট চালু করা হবে তার অন্যতম প্রধান কাজ।

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের আলোকে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় এগিয়ে নিয়ে যাওয়ার কথা উল্লেখ করে ফারুক খান বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে জনগণের প্রতি আমাদের অঙ্গীকারের কথা বলা হয়েছে। আমার প্রথম কাজ হবে এই মন্ত্রণালয়ের কাজের মাধ্যমে তা পূরণ করা।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের এভিয়েশন খাতে অনেক উন্নয়ন কাজ চলছে। আমার কাজ হবে আমার অতীত অভিজ্ঞতার আলোকে এসব উন্নয়ন কাজ সঠিকভাবে সম্পন্ন করা।

'পর্যটন শিল্পে বিদেশি বিনিয়োগ বাড়াতে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়াও বাংলাদেশে পর্যটনের উন্নয়নে বেসরকারি খাতে অনেক কাজ করা হচ্ছে। তাদের সঙ্গে আলোচনা করে পর্যটন উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে,' যোগ করেন তিনি।

Comments