টোকিও থেকে ওয়াশিংটন ডিসির পথে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ইউনাইটেড এয়ারলাইন্সের ফ্লাইট টোকিওর হানেদা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওয়াশিংটন ডিসির ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেছে।
প্রধানমন্ত্রীর জাপান সফর
টোকিওর দ্য ওয়েস্টিন হোটেলে প্রবাসী বাংলাদেশিদের নাগরিক সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৭ এপ্রিল ২০২৩। ছবি: পিআইডি

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে জাপানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ দিনের সরকারি সফর শেষ করে ওয়াশিংটন ডিসির উদ্দেশে রওনা হয়েছেন।

আজ শুক্রবার জাপানের স্থানীয় সময় বিকেল ৩টা ৫৫ মিনিটে তিনি টোকিও ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীর স্ক্রিপ্ট রাইটার এম নজরুল ইসলাম বার্তা সংস্থাটিকে জানান, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ইউনাইটেড এয়ারলাইন্সের ফ্লাইট টোকিওর হানেদা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওয়াশিংটন ডিসির ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেছে।

তিনি ওয়াশিংটন ডিসিতে আগামী ১ মে বাংলাদেশ ও বিশ্বব্যাংকের মধ্যে ৫০ বছরের অংশীদারিত্ব উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন। ফ্লাইটটি ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকেল ৩টা ৫০ মিনিটে অবতরণের কথা।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

যুক্তরাজ্য ও অন্যান্য কমনওয়েলথভুক্ত দেশের রাজা ও রানি হিসেবে চার্লস তৃতীয় ও তার পত্নী ক্যামিলার রাজ্যাভিষেকের অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী আগামী ৪ মে লন্ডনের উদ্দেশে ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন।

এর আগে ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ভিভিআইপি ফ্লাইট (বিজি১৪০৩) তার ১৫ দিনের জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সরকারি সফরের প্রথম ধাপে জাপানের স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জাপান লাল গালিচা অভ্যর্থনা জানায় এবং বিমানবন্দরে তাকে স্ট্যাটিক গার্ড অব অনার দেওয়া হয়।

Comments