ঈদে বাড়ি ফেরা

বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজায় মোটরসাইকেলের দীর্ঘ লাইন

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, এবার মোটরসাইকেলে সেতু পারাপারের জন্য দুই প্রান্তে দুটি আলাদা টোল বুথ স্থাপন করা হয়েছে।
বঙ্গবন্ধু সেতুর পূর্ব টোল প্লাজায় আজ বুধবার সকালে মোটরসাইকেলের দীর্ঘ লাইন। ছবি: স্টার

ঈদ উপলক্ষে ঘরে ফিরতে শুরু করেছে মানুষ। এক্ষেত্রে বাড়ি ফেরায় অনেকের সঙ্গী মোটরসাইকেল। অনেকে ঝুঁকি নিয়ে স্ত্রী-সন্তান বা পরিজন নিয়েও মোটরসাইকেলে যাত্রা করছেন। এমন শত শত মোটর সাইকেলের দীর্ঘ লাইন দেখা গেছে আজ বুধবার সকালে বঙ্গবন্ধু সেতুর পূর্ব টোলপ্লাজায়। তবে বেলা বাড়ার সাথে কমতে থাকে এই সংখ্যা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, এবার মোটরসাইকেলে সেতু পারাপারের জন্য দুই প্রান্তে দুটি আলাদা টোল বুথ স্থাপন করা হয়েছে।

সকালে গিয়ে দেখা যায়, শত শত মোটরসাইকেল পূর্ব প্রান্তের টোল বুথের কাছে অপেক্ষা করছে সেতু পার হওয়ার জন্য।

অপরদিকে সেতু কর্তৃপক্ষের লোকজন অপেক্ষারত মোটরসাইকেল আরোহীদের নির্ধারিত মোটরসাইকেলের টোলের টাকা বের করে হাতে রাখার জন্য মাইকিং করছে।

জানা যায়, এবার ঈদ যাত্রায় এখন পর্যন্ত বাসের চেয়ে ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলের সংখ্যা বেশি দেখা যাচ্ছে।

পাবনার সাইফুল ইসলাম ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। ঈদ উপলক্ষে মোটরসাইকেলে বাড়ি ফিরছেন তিনি। সঙ্গে রয়েছে স্ত্রী ও চার বছরের মেয়ে। মোটরসাইকেলে বাঁধা রয়েছে দুটি ব্যাগ।

এত ঝুঁকি নিয়ে বাড়ি যাচ্ছেন কেন এমন প্রশ্নের জবাবে সাইফুলের উত্তর, 'বাসে অনেক ঝামেলা। মোটরসাইকেলে স্বাধীনতা অছে। সুবিধা অসুবিধা বুঝে যেখানে খুশি দাঁড়ানো যায়। সেহেরি খেয়ে বের হয়েছি। রাস্তা মোটামুটি ফাঁকা। অন্যান্য বারের মতো এবারো নিরাপদে বাড়ি পৌঁছে যাব ইনশাল্লাহ।'

Comments

The Daily Star  | English

Ex-president Badruddoza Chowdhury passes away

He breathed his last at 3:15am today while undergoing treatment at the Uttara Women’s Medical College

1h ago