নীলগিরি-চিম্বুক-থানচি ভ্রমণে বাধা নেই, রুমা-রোয়াংছড়ি এখনো বন্ধ

বান্দরবানের নীলগিরি, চিম্বুক ও থানচিতে যাওয়ায় বাধা নেই। তবে, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পরবর্তী ঘোষণা না আসার পর্যন্ত পর্যটকদের চলাচল বন্ধ থাকবে।
বান্দরবান
বান্দরবানের চিম্বুক পাহাড়ে ডাবল হ্যান্ড স্পট। ছবি: স্টার

বান্দরবানের নীলগিরি, চিম্বুক ও থানচিতে যাওয়ায় বাধা নেই। তবে, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পরবর্তী ঘোষণা না আসার পর্যন্ত পর্যটকদের চলাচল বন্ধ থাকবে।

আজ বুধবার জেলার ট্যুরিস্ট পুলিশ এ তথ্য জানিয়েছে।

বান্দরবান ট্যুরিস্ট পুলিশের এএসপি মো. নকিব পিপিএম দ্য ডেইলি স্টারকে বলেন, 'গতকাল মঙ্গলবার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত হয়েছে যে, বুধবার থেকে বান্দরবান, নীলগিরি, চিম্বুক ও থানচিতে পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।'

জেলা পুলিশ সুপার তরিকুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'থানচিতে ভ্রমণ আনুষ্ঠানিকভাবে বন্ধ করা না হলেও নীলগিরি, চিম্বুক পর্যটন স্পটগুলো যেহেতু রুমা উপজেলায় পড়েছে তাই সেখানে ভ্রমণে বাধা ছিল।'

'আজ থেকে বান্দরবান সদর, থানচি, নীলগিরি, চিম্বুকে যেতে বাধা থাকছে না,' যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, 'পর্যটকদের গভীর জঙ্গলে না যেতে এবং মোবাইল নেটওয়ার্কের ভেতরে ভ্রমণের অনুরোধ করছি।'

গত সোমবার রাত সাড়ে ৮ টার দিকে রুমা ও রোয়াংছড়ি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই ২ উপজেলায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করা হয়।

প্রশাসনের ঘোষণায় বান্দরবানে রুমা, রোয়াংছড়ি ও রাঙ্গামাটি বিলাইছড়ি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকায় 'সন্ত্রাসী ও দেশীয় জঙ্গি' তৎপরতার নির্মূলে যৌথবাহিনীর অভিযানের কথা উল্লেখ করা হয়।

Comments

The Daily Star  | English

Post-August 5 politics: BNP, Jamaat drifting apart

The taunts and barbs leave little room for doubt that the 33-year-old ties have soured. Since the fall of Sheikh Hasina’s government on August 5, BNP and Jamaat-e-Islami leaders have differed in private and in public on various issues, including reforms and election timeframe.

7h ago