৩ হাজার কোটি টাকার ভুয়া ঋণ, প্রিমিয়ার ব্যাংকের ৪ কর্মকর্তার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা

৪৩টি সন্দেহজনক তৈরি পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠানের নামে এসব ঋণ মঞ্জুর করা হয়েছিল বলে দুদকের অভিযোগ।

সন্দেহজনক ৪৩ প্রতিষ্ঠানকে ভুয়া ঋণের অনুমোদন দিয়ে প্রায় ৩ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. শহীদ হাসান মল্লিকসহ ৪ কর্মকর্তার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে আদালত।

দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আশ-শামস জগলুল হোসেন আজ রোববার এ আদেশ দেন।

অপর কর্মকর্তারা হলেন-প্রিমিয়ার ব্যাংকের নারায়ণগঞ্জ শাখার সেকেন্ড অফিসার মুশফিকুল আলম, ফরেন এক্সচেঞ্জ ইনচার্জ দীপক কুমার দেবনাথ এবং ক্রেডিট ইনচার্জ মোহাম্মদ মাহাদী হাসান সরকার।

দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আবেদনে বলা হয়, নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে যে এই কর্মকর্তারা অর্থ পাচারের চেষ্টা করছেন এবং গ্রেপ্তার এড়াতে তারা দেশ ছেড়ে যাওয়ার চেষ্টা করছেন। সুতরাং, তাদের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়া প্রয়োজন।

শুনানি শেষে বিচারক এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নিতে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (ইমিগ্রেশন) প্রধানের কাছে এ আদেশ পাঠানোর নির্দেশ দেন।

৪৩টি সন্দেহজনক তৈরি পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠানের নামে ভুয়া ঋণ মঞ্জুর করে প্রায় ৩ হাজার কোটি টাকা পাচারের অভিযোগের তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করে দুদক।

Comments