সেলিম প্রধানের বাড়িতে হামলার অভিযোগে স্ত্রী প্রসভেতোভার মামলা

গত ২৪ মে সকাল ৭টা থেকে বিকেল ৬টা পর্যন্ত টানা ১১ ঘণ্টা সেলিম প্রধানের বাড়িতে হামলা চলে। হামলার সময় বাড়ি, গাড়ি, সিসিক্যামেরা, আসবাবপত্র ভাঙচুর করা হয়৷ হামলার সময় সেলিম প্রধান, আনা প্রসভেতোভা ও তাদের তিন সন্তানকে হত্যার উদ্দেশ্যে বাড়িতে গুলি চালানো হয়।
হামলায় ক্ষতিগ্রস্ত সেলিম প্রধানের বাড়ি। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ক্যাসিনোকাণ্ডে আলোচিত সেলিম প্রধানের বাড়িতে হামলা ও গুলির ঘটনায় মামলা করেছেন তার স্ত্রী।

গতকাল সোমবার রাতে সেলিম প্রধানের স্ত্রী আনা প্রসভেতোভা বাদী হয়ে নয় জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০০ জনকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলাটি করেন। আনা প্রসভেতোভা রাশিয়ান নাগরিক।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা আজ বিকেলে দ্য ডেইলি স্টারকে জানান, এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করা যায়নি৷

পুলিশ জানায়, মামলায় সেলিম প্রধানের জমির ভাড়াটিয়া মজিবুর রহমানকে প্রধান আসামি করা হয়েছে। এ ছাড়া, উপজেলার গোলাকান্দাইল এলাকার আলোচিত সন্ত্রাসী মো. আল আমিন, কামাল হোসেন ও ফেরদাউসের নাম রয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ২৪ মে সকাল ৭টা থেকে বিকেল ৬টা পর্যন্ত টানা ১১ ঘণ্টা সেলিম প্রধানের বাড়িতে হামলা চলে। হামলার সময় বাড়ি, গাড়ি, সিসিক্যামেরা, আসবাবপত্র ভাঙচুর করা হয়৷

এতে আরও বলা হয়, হামলার সময় সেলিম প্রধান, আনা প্রসভেতোভা ও তাদের তিন সন্তানকে হত্যার উদ্দেশ্যে বাড়িতে গুলি চালানো হয়। পরে তাদেরকে হত্যা করে গুম করার এবং বাড়ি ও জমি দখল করে নেওয়ার হুমকি দেয় হামলাকারীরা।

২৪ মে সকালে সেলিম প্রধানের বাড়ির পাশে তার মালিকানাধীন জমিতে গড়ে তোলা একটি আড়তের দখল নেওয়াকে কেন্দ্র করে সেলিম প্রধানের বাড়িতে হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ করেন তিনি।

এ সময় সেলিম প্রধানের জমির ভাড়াটিয়া মজিবুর রহমান ও সেলিম প্রধান পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেন।

সেলিম প্রধান অভিযোগ করেছিলেন, আড়তের দখল নেওয়াকে কেন্দ্র করে রূপগঞ্জ উপজেলা পরিষদের সদ্য নির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান তার ব্যবসায়ীক অংশীদার মজিবুর রহমানের লোকজন দিয়ে এই হামলা চালিয়েছেন।

মজিবুর এই হামলার অভিযোগ অস্বীকার করে বলেছিলেন, সেলিম প্রধান নিজেই নিজের বাড়িতে ভাঙচুর করেছেন।

এ ঘটনার ১০ দিন পর গতকাল রাতে থানায় মামলা হয়েছে।

Comments

The Daily Star  | English

An economic corridor that quietly fuels growth

At the turn of the millennium, travelling by road between Sylhet and Dhaka felt akin to a trek across rugged terrain. One would have to awkwardly traverse bumps along narrow and winding paths for upwards of 10 hours to make the trip either way.

12h ago