‘শিশুটির অপরাধ ছিল সে ছাগল চুরি করতে দেখেছিল’

গতকাল অভিযুক্ত কিশোরকে যশোর কিশোর শোধনাগারে পাঠানো হয়েছে
তিস্তায় নৌকাডুবি
স্টার অনলাইন গ্রাফিক্স

গ্রামের ১৪-বছর বয়সি এক কিশোরকে ছাগল চুরি করতে দেখেছিল ছয় বছর বয়সি শিশু রোমান হোসেন। এ কারণে রোমানকে শ্বাসরোধে হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় অভিযুক্ত কিশোরকে পুলিশ আটকের পর গতকাল যশোর কিশোর শোধনাগারে পাঠিয়েছে।

লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের খোলাহাটি সেতুবাজার এলাকায় গত শুক্রবার এ ঘটনা ঘটে।

শিশু রোমান হোসেন খোলাহাটি সেতুবাজার এলাকার আমিনুর ইসলামের (৪৫) ছেলে।

লালমরিহাট জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে এক মাস আগে খোলাহাটি সেতুবাজার গ্রামে এক কৃষকের একটি ছাগল চুরি হয়েছিল। ছাগলটি চুরি করেছিল ১৪-বছর বয়সি এক কিশোর। ছাগলটি চুরি করতে দেখেছিল রোমান। এ ঘটনায় গ্রামে একটি শালিস বৈঠকে ওই কিশোরের পরিবারকে ৫ হাজার টাকা জরিমানা দিতে হয়েছিল। এতেই শিশু রোমানের ওপর ক্ষুব্ধ হয়েছিল ওই কিশোর। গত ২৯ মার্চ শুক্রবার বিকেলে রোমানকে অপহরণ করে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরদিন শনিবার বিকেলে রোমানের মরদেহ উদ্ধার করা হয় একটি তামাক খেত থেকে।

শিশুটির মরদেহ উদ্ধারের পর পুলিশ তদন্ত শুরু করে। গত ১ এপ্রিল কিশোরকে আটক করা হয়।

নিহত শিশু রোমান হোসেনের বাবা আমিনুর ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, তাদের এক মেয়ে ও দুই ছেলে ছিল। ছোট ছেলে রোমানকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তার অপরাধ ছিল সে গ্রামের একজনকে ছাগল চুরি করতে দেখেছিল।

পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, মামলার চার্জশিট দ্রুত প্রস্তুত করে তা আদালতে পাঠানো হবে।

Comments

The Daily Star  | English

Mangoes from 4 continents in one single orchard

American Red Palmer, Australian R2E2, Japanese Miyazaki, Brunai King Mango, Ivory Coast’s Red Ivory, Thailand’s “King of Chakapat” and many more –  as many as 42 varieties of mangoes from four different continents can be found in one single orchard in Dhulti village of Pabna’s Ishwardi upazila.

13h ago