লালমনিরহাট

বাড়ি থেকে ডেকে নিয়ে সাবেক ছাত্রলীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা, আটক ১

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় সাবেক ছাত্রলীগ নেতা আবু মুসা ছোটনকে (৩৬) বাড়ি থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।
নিহত আবু মুসা ছোটন। ছবি: সংগৃহীত

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় সাবেক ছাত্রলীগ নেতা আবু মুসা ছোটনকে (৩৬) বাড়ি থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়নের শ্রুতিধর জামিরবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

নিহত ছোটন শ্রুতিধর গ্রামের মৃত আবুল কাসেমের ছেলে। তিনি কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল আজ সকালে দ্য ডেইলি স্টারকে জানান, আহত অবস্থায় ছোটনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সেখানে তার মৃত্যু হয়।

তিনি বলেন, 'এ ঘটনায় গতকাল রাতেই ভোটমারী ইউনিয়নের শ্রুতিধর গ্রামের বাসিন্দা অভিযুক্ত রাকিদ ইসলাম পলাশকে (২৫) আটক করা হয়েছে।'

তিনি আরও বলেন, 'গতকাল ইফতারের পর ছোটন বাড়িতে ছিলেন। স্থানীয় কয়েকজন যুবক তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে বিদ্যালয়ের মাঠে গল্প করছিলেন। এ সময় কোনো একটি বিষয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ছোটনের পেটে ধারাল ছুরি ঢুকিয়ে দেওয়া হয়। তার চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে এলে উপস্থিত যুবকরা পালিয়ে যায়।'

'নিহত ছোটন ও আটক পলাশের পরিবারের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ রয়েছে। জমি সংক্রান্ত বিরোধের জেরেই ছোটনকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে', যোগ করেন ওসি।

তিনি জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছে।

Comments