অপরাধ ও বিচার

যৌন হয়রানির মামলায় সালথার ছাত্রলীগ সভাপ‌তি গ্রেপ্তার

উত্যক্তের প্রতিবাদ করায় ওই তরুণীর পরিবারের সদস্যদের মারধরও করেন ছাত্রলীগ সভাপতি।
ফরিদপুরের ভাঙ্গা উপজেলা সদরের বাস টার্মিনাল এলাকা থেকে উপজেলা ছাত্রলীগ সভাপ‌তি রায়মোহন কুমার রায়কে (২৮) গ্রেপ্তার করেছে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল। ছবি: সংগৃহীত

ফরিদপুরের সালথায় কিশোরীকে যৌন হয়রানির মামলায় উপজেলা ছাত্রলীগ সভাপ‌তি রায়মোহন কুমার রায়কে (২৮) গ্রেপ্তার করেছে র‍্যাব।

পুলিশ জানায়, উত্যক্তের প্রতিবাদ করায় ওই তরুণীর পরিবারের সদস্যদের মারধরও করেন ছাত্রলীগ সভাপতি।

গত সোমবার রাত ৮টার দিকে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা সদরের বাস টার্মিনাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল। 

রাতেই রায়মোহনকে ফরিদপুরের সালথা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

আজ মঙ্গলবার সকাল ১০ টার দিকে ফরিদপুর র‌্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

ছাত্রলীগ নেতা রায়মোহন ওই এলাকার এক কলেজ শিক্ষার্থীকে দীর্ঘদিন ধরে উত্যক্ত করছিলেন। এ নিয়ে ওই স্কুলে সালিস বৈঠকও হয়।

ওই শিক্ষার্থী ফরিদপুর শহরের একটি মেসে থেকে সরকারি একটি কালেজে একাদশ শ্রেণিতে পড়াশোনা করেন। রায়মোহন মোবাইলেও ওই শিক্ষার্থীকে উত্যক্ত করতো। এক পর্যাতে তাকে তুলে নিয়ে যাওয়ার হুমকিও দেয়।

গত ১০ মার্চ বিষয়টি পরিবারের সদস্যদের জানালে সালথায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মেয়ের বাবা, চাচা ও চাচাতো ভাইকে পিটিয়ে আহত করার করে সালথা উপজেলা ছাত্রলীগের সভাপতি রায়মোহন কুমার রায়।

গত ১৩ মার্চ বিকেলে সালথার স্থানীয় একটি সংবাদপত্র অফিসে ছাত্রলীগ নেতা রায়মোহনকে দ্রুত বিচা‌রের দা‌বি‌তে সংবাদ সম্মেলন ক‌রে সেই ক‌লেজ শিক্ষার্থীর প‌রিবা‌র।

একইদিনে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে সালথা উপজেলা ছাত্রলীগের সভাপতি রায়মোহন রায়ের বিরুদ্ধে আনীত অভিযোগের সঠিক তদন্ত নিশ্চিত করার জন্য ৬ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. সাদিক বলেন, মঙ্গলবার রায় মোহনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Comments