শার্শায় পুলিশের সঙ্গে সংঘর্ষে স্বর্ণ পাচারকারী নিহত, আটক ২

যশোরের শার্শার জামতলা এলাকা থেকে সাড়ে ৯ কজি ওজনের ৩০টি স্বর্ণের বারসহ ২ পাচারকারীকে আটক করেছে ডিবি পুলিশ। 
যশোর
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

যশোরের শার্শার জামতলা এলাকা থেকে সাড়ে ৯ কজি ওজনের ৩০টি স্বর্ণের বারসহ ২ পাচারকারীকে আটক করেছে ডিবি পুলিশ। 

আজ শুক্রবার ভোরে অভিযান পরিচালনার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক পাচারকারী নিহত হয়েছেন। এ ছাড়া সংঘর্ষে ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। 

আহতদের মধ্যে যশোর ডিবি পুলিশের দুজন ও শার্শা থানা পুলিশের একজন সদস্য রয়েছেন। 

আটক হওয়া দুজন স্বর্ণ পাচারকারী হলেন, কুমিল্লা শহরের হোমনা এলাকার আবুল সরকারের ছেলে রবিন সরকার (৩২) ও দাউদকানদি উপজেলার সাজাদিয়া এলাকার কবির হোসেনের ছেলে আবুল কাশেম (৩৪)।

নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান এ বিষয়ে দ্য ডেইলি স্টারকে জানিয়েছে, স্বর্ণ উদ্ধারের সময় পুলিশ ও পাচারকারীদের মধ্যে হামলার ঘটনা ঘটে। এ সময় অজ্ঞাত এক পাচারকারী নিহত হন। তার মরদেহ ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

জুয়েল ইমরান আরও জানান, কায়বা সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন খবর পেয়ে ডিবি পুলিশ ও শার্শা থানা পুলিশ সদস্যরা নাভারন সাতীরা সড়কের জামতলা এলাকায় অবস্থান নেয়। প্রাইভেটকারে করে স্বর্ণের একটি বিশাল চালান পাচারের সময় পুলিশ সেখানে অভিযান চালিয় রবিন সরকারের শরীরে ফিটিং অবস্থায় ও প্রাইভেট কারের ইঞ্জিনের ভেতর থেকে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৯ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৩০ পিস স্বর্ণের বারসহ রবিন সরকার ও আবুল কাশেমকে আটক করা হয়। 

আটক স্বর্ণের মূল্য সাড়ে় ৭ কোটি টাকা বলে জানান এএসপি। 

আজ সকালে আটক স্বর্ণসহ পাচারকারীদের শার্শা থানায় সোপর্দ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, 'স্বর্ণ পাচার রোধে  সীমান্ত এলাকায় পুলিশের টহল কার্যক্রম জোরদার করা হয়েছে। স্বর্ণের চোরাচালান শূণের কোঠায় নামিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত থাকবে।'
 

Comments