ট্রাকের তেলের সিলিন্ডারে ইয়াবা, আটক ৩

ট্রাকের তেলের সিলিন্ডারের মধ্যে ঢুকিয়ে পাচারকালে এক লাখ ৯০ হাজার পিস ইয়াবাসহ ৩ মাদক চোরাকারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।
আটককৃত ৩ মাদক চোরাকারবারি। ছবি: সংগৃহীত

ট্রাকের তেলের সিলিন্ডারের মধ্যে ঢুকিয়ে পাচারকালে এক লাখ ৯০ হাজার পিস ইয়াবাসহ ৩ মাদক চোরাকারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

আজ রোববার ভোররাতে রাজধানীর যাত্রাবাড়ী থেকে ট্রাকসহ মাদক চোরাকারবারিদের আটক করে র‌্যাব-৩।

আটককৃতরা হচ্ছেন—মো. আমিনুল ইসলাম (২৬), মো. নুরুল ইসলাম (৪৮) এবং মো. হেদায়েত উল্লাহ (২০)।

এ ছাড়াও তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন ও নগদ ৩১ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়েছে।

র‌্যাব জানায়, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা টেকনাফ থেকে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পৌঁছে দিত। মূলত ট্রাকের মালিক সোহেলের নেতৃত্বে গত ৪-৫ বছর ধরে তারা পরিবহন ব্যবসার আড়ালে ইয়াবা চোরাচালান করছে।

আটককৃতরা আরও জানিয়েছে, চকরিয়ায় একটি গ্যারেজে বিশেষ পদ্ধতিতে গাড়ির তেলের সিলিন্ডারের মধ্যে গোপন প্রকোষ্ঠ তৈরি করে তার মধ্যে ইয়াবা লুকিয়ে পরিবহন করা হয়।

আটককৃত আমিনুল পেশায় ট্রাকের হেলপার। তিনি অধিক অর্থ উপার্জনের লোভে ট্রাক মালিক সোহেলের প্ররোচনায় এই কাজ শুরু করেন। কোনো মাদকের চালান দেশের বিভিন্ন স্থানে পাঠানো হলে আমিনুল ট্রাকের হেলপার হিসেবে উপস্থিত থাকেন। তিনি মূলত ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করতেন।

জব্দকৃত ট্রাকটির চালক নুরুল ইসলাম গাড়ি চালানোর কোনো প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ নেই এবং তার ভারী যানবাহন চালনার ড্রাইভিং লাইসেন্সও নেই। তারপরও গত ১০ বছর যাবৎ তিনি বিভিন্ন ধরণের পরিবহন চালান।

আটককৃত অপর চালক হেদায়েত টেম্পু চালক ছিলেন। তারও ড্রাইভিং লাইসেন্স নেই।

র‌্যাব জানিয়েছে, আটককৃত ৩ জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Comments

The Daily Star  | English

Metro rail launches Friday operations

Trains will leave Uttara North Station for Motijheel between 3:30pm and 9:00pm every Friday

22m ago