পাটুরিয়ায় ফেরিডুবি

পঞ্চম দিনে উদ্ধার মালবাহী ট্রাক, এখনো নিখোঁজ সেকেন্ড মাস্টার

পঞ্চম দিনে আরও একটি মালবাহী ট্রাক উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়-হামজা-রুস্তম।

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের অদূরে রজনীগন্ধা ফেরি ডুবে যাওয়ার পঞ্চম দিনেও নিখোঁজ রয়েছেন সেকেন্ড মাস্টার হুমায়ুন কবীর। তবে পঞ্চম দিনে আরও একটি মালবাহী ট্রাক উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়-হামজা-রুস্তম।

আজ রোববার দুপুর ১২টার দিকে নদীর তলদেশ থেকে ট্রাকটি উদ্ধার করে তা পাটুরিয়া ঘাটের ২নং পন্টুন এলাকায় রাখা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মো. খালেদ নেওয়াজ।

গত বুধবার সকাল সোয়া ৮টায় কাভার্ড ভ্যান, ট্রাকসহ নয়টি গাড়ি নিয়ে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের কাছে পদ্মা নদীতে ডুবে যায় ফেরি রজনীগন্ধা।

গাড়িচালক, সহযোগী ও ফেরির কর্মচারিসহ ২১ জনের মধ্যে ২০ জন নিরাপদে ফিরে আসতে পারলেও নিখোঁজ হন ফেরিটির সেকেন্ড মাস্টার হুমায়ুন কবীর (৩৯)।

নয়টি গাড়ির মধ্যে এ পর্যন্ত চারটি উদ্ধার করা হয়েছে।

শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, 'দুর্ঘটনার পর উদ্ধারকারী জাহাজ "হামজা" ফেরিতে ডুবে যাওয়া গাড়ি উদ্ধার কাজ শুরু করে এবং ঘটনার দিন একটি কাভার্ড ভ্যান ও একটি ট্রাক উদ্ধার করতে সক্ষম হয়। ঘটনার দ্বিতীয় দিন বৃহস্পতিবার আরও একটি ট্রাক উদ্ধার করা হয়। শুক্রবার ও শনিবার কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি। আজ দুপুরে একটি ট্রাক উদ্ধার করা হলো। এরপর সম্মিলিতভাবে ডুবে যাওয়া ফেরিটি উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। ফেরিটিকে তুলতে পারলেই নিখোঁজ ব্যক্তি ও নিমজ্জিত মালবাহী ট্রাকগুলো উদ্ধার করা সম্ভব হবে।'

Comments

The Daily Star  | English

Quota protest: Students block Dhaka's Science Lab intersection

Students of Dhaka College and nearby institutions blocked the road in Dhaka’s Science Lab area this afternoon in protest of the reinstatement of the quota system in government jobs

1h ago