সীমান্তে ইসরায়েলি অনুপ্রবেশের চেষ্টা ঠেকানো হয়েছে, দাবি হিজবুল্লাহর

হিজবুল্লাহ যোদ্ধারা ইসরায়েলের সেনাদের লক্ষ্য করে কামানের গোলা ছুড়েছে। তারা বৈরুত থেকে ১১৮ কিলোমিটার দক্ষিণের ব্লিদায় অনুপ্রবেশের চেষ্টা করেছিল। তাদের পিছু হটতে বাধ্য করা হয়েছে।
বৈরুতের দক্ষিণাঞ্চলে ইসরায়েলের হামলার পর আগুনের আকাশে আগুনের গোলা উঠতে দেখা যায়। ছবি: এএফপি

লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ দাবি করেছে, তাদের যোদ্ধারা সীমান্তের একটি গ্রামে ইসরায়েলি সেনাদের অনুপ্রবেশের চেষ্টা সফলভাবে প্রতিহত করেছে। গত সপ্তাহের শুরুতে ইসরাইল স্থল অভিযান ঘোষণা করার পর গতরাতে সর্বশেষ এই সংঘর্ষ হয়।

ইরান-সমর্থিত গোষ্ঠীটি এক বিবৃতিতে বলেছে, তাদের যোদ্ধারা ইসরায়েলের সেনাদের লক্ষ্য করে কামানের গোলা ছুড়েছে। তারা বৈরুত থেকে ১১৮ কিলোমিটার দক্ষিণের ব্লিদায় অনুপ্রবেশের চেষ্টা করেছিল। তাদের পিছু হটতে বাধ্য করা হয়েছে।

এর আগে শনিবার রাতে ইসরায়েলি বাহিনী লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণের শহরতলী থেকে হিজবুল্লাহ অবস্থানগুলোতে হামলা চালানোর ঘোষণা দেয়। তারা সেখান থেকে বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিয়ে বলেছে, ইসরায়েলের লক্ষ্যবস্তু ভবনগুলো থেকে অন্তত ৫০০ মিটার দূরে থাকতে হবে। ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রিয়ে সামাজিক মাধ্যমে এক পোস্টে এই কথা বলেছেন।

এই ঘোষণার পর বৈরুতে একটি পেট্রোলিয়াম স্টেশনে হামলা চালায় ইসরায়েল। ভিডিওতে বিস্ফোরণের পর বিশাল একটি আগুনের গোলা আকাশে উঠতে দেখা যায়।

বিবিসির একজন সাংবাদিক বৈরুতে ছয়টি বিস্ফোরণ ও আকাশে ড্রোনের আওয়াজ শুনতে পাওয়ার কথা জানিয়েছেন।

Comments

The Daily Star  | English

Gaza still bleeding

Death toll nears 42,000; rallies worldwide calls for ceasefire

2h ago