গ্রিন রোডে হাঁটুপানি, ভ্যানে ১০ টাকায় রাস্তা পার

আজ বিকেল ৩টা পর্যন্ত নয় ঘণ্টায় ১১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
জলাবদ্ধ গ্রিন রোড। ছবি: মুনতাকিম সাদ/স্টার

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে প্রবল বর্ষণের ফলে রাজধানীর পান্থপথ-ফার্মগেটের মধ্যবর্তী গ্রিন রোডের একটি অংশ জলাবদ্ধ হয়ে পড়েছে। 

ওই এলাকায় ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের সামনে হাঁটু-সমান পানি জমে আছে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে জলাবদ্ধ সড়কে আটকে পড়া সাধারণ মানুষের। কেউ কেউ এর মধ্যেই ঝুঁকি নিয়ে রাস্তা পার হচ্ছেন। এরমধ্যে ভ্যানচালকরা জনপ্রতি ১০ টাকার বিনিময়ে জলাবদ্ধ রাস্তা পার করে দিচ্ছেন। অনেকে ভ্যানে করেও রাস্তা পার হচ্ছেন।

ভ্যানগুলোতে একবারে ৮-১০ জন যাত্রী পার হতে পারেন।

জলাবদ্ধ গ্রিন রোড। ছবি: মুনতাকিম সাদ/স্টার

ভ্যানচালক আবু বক্কর বলেন, 'মানুষকে হয় নোংরা পানির মধ্য দিয়ে হেঁটে যেতে হবে অথবা আমাদের ভ্যানের মাধ্যমে পার হতে হবে। যারা ভিজতে চান না, তারা আমাদের ভ্যানে করে যান।'

'এভাবে ১৫-২০ মিনিটের মধ্যে ১০০-১২০ টাকা আয় করতে পারি', বলেন তিনি।

অফিস থেকে ফেরার পথে ভ্যানের মাধ্যমে জলাবদ্ধ রাস্তা পার হন তানিয়া আক্তার। তিনি বলেন, 'এখানে জমে থাকা পানি ময়লা হওয়ায় ভ্যানের মাধ্যমে রাস্তা পার হই।'

আরেক যাত্রী সোহেল রহমান বলেন, যানজট কম হবে ভেবে এই রাস্তা দিয়ে যাওয়ার জন্য আসি। কিন্তু এখানে হাঁটুপানি থাকায় বাধ্য হয়ে ভ্যানে রাস্তা পার হয়েছি।

অন্যদিকে ভারী বর্ষণে রাজধানীর মিরপুর, শেওড়াপাড়া, কাজীপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, রামপুরা, বাড্ডা, শ্যামলী, মানিক মিয়া এভিনিউ, মৌচাকসহ বিভিন্ন এলাকা প্লাবিত হওয়ায় দুর্ভোগে পড়েছেন বাসিন্দারা।

জলাবদ্ধ গ্রিন রোড। ছবি: মুনতাকিম সাদ/স্টার

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর আজ বিকেল ৩টা পর্যন্ত নয় ঘণ্টায় ১১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে।

নগরীর নিষ্কাশন ব্যবস্থার উন্নতিতে দুটি সিটি করপোরেশনের নেওয়া বিভিন্ন উদ্যোগ কোনো উল্লেখযোগ্য অবদান রাখতে ব্যর্থ হওয়ায় বৃষ্টি হলেই এমন বিরূপ পরিস্থিতিতে পড়তে হয় রাজধানীবাসীকে।

Comments