আশা করছি ‘পেয়ারার সুবাস’ ভালোই সুবাস ছড়াবে: জয়া আহসান

‘এমন গল্প নিয়ে কাজ কমই হয়েছে।’
‘পেয়ারার সুবাস’র মতো গল্প নিয়ে কাজ কমই হয়েছে: জয়া আহসান
‘পেয়ারার সুবাস’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

বাংলাদেশে পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ও ভারতে তিনবার ফিল্মফেয়ার পুরস্কারজয়ী জয়া আহসান অভিনীত নতুন সিনেমা 'পেয়ারার সুবাস' মুক্তি পাচ্ছে আজ শুক্রবার। নুরুল আলম আতিক পরিচালিত 'পেয়ারার সুবাস' দিয়ে দীর্ঘ দিন পর নিজদেশের প্রেক্ষাগৃহে ফিরছেন তিনি। অভিনয় করেছেন নাম ভূমিকায়। একই দিনে ভারতে মুক্তি পাচ্ছে তার অভিনীত নতুন সিনেমা 'ভূতপরী'।

সিনেমাসহ অভিনয়ের নানা দিক নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন জয়া আহসান।

দ্য ডেইলি স্টার: যে ভালোবাসা নিয়ে অভিনয়জীবন শুরু করেছিলেন, সেই অনুভূতি কি এখনো আছে?

জয়া আহসান: আছে। যে ভালোবাসা নিয়ে অভিনয় শুরু করেছিলাম, যে উদ্যম নিয়ে কাজ শুরু করেছিলাম, সেই ভালোবাসা আজও আছে। সেই চেষ্টা আজও আছে। একটুও কমেনি। বরং বেড়েছে। দায়িত্ব, ভালোবাসা, কমিটমেন্ট  বেড়েছে। এভাবেই কাজটিকে ভালোবেসে পথ চলতে চাই। অভিনয় করে যেতে চাই।

ডেইলি স্টার: নুরুল আলম আতিক পরিচালিত 'পেয়ারার সুবাস' মুক্তি পাচ্ছে অবশেষে?

জয়া আহসান: নুরুল আলম আতিকের সঙ্গে সেভাবে বলতে প্রথম কাজ করা হয়। বেশকিছু ভালো কাজ আমরা একসঙ্গে করেছি। দর্শকরাও সেসব দেখেছেন। প্রশংসা করেছেন। ভীষণ মেধাবী পরিচালক নুরুল আলম আতিক। দারুণ একটি গল্প নিয়ে কাজ করেছেন 'পেয়ারার সুবাস' সিনেমায়। পেয়ারার সুবাস দেখার আমন্ত্রণ সবাইকে।

ডেইলি স্টার: গল্পটা কী ধরনের?

জয়া আহসান: গল্পটা মনস্তাত্ত্বিক দ্বন্দ্বের। একটি সাবজেক্ট নিয়ে গল্প। ক্রাইসিস আছে। এমন গল্প নিয়ে কাজ কমই হয়েছে। নুরুল আলম আতিক গল্পটা ফুটিয়ে তুলতে পেরেছেন। দর্শকরা দেখলেই বুঝতে পারবেন।

ডেইলি স্টার: সিনেমায় সহশিল্পী হিসেবে ছিলেন আহমেদ রুবেল। অভিনেতা রুবেলের ব্যাপারে আপনার ভাবনা?

জয়া আহসান: আহমেদ রুবেল ভীষণ মেধাবী অভিনেতা। ভালো অভিনেতা। তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা বরাবরই ভালো। আমরা একসঙ্গে কিছু ভালো কাজ করেছি। যত্ন নিয়ে অভিনয় করেন। পেয়ারার সুবাসেও করেছেন। অন্য সহশিল্পীরাও যার যার জায়গা থেকে ভালো করেছেন।

ডেইলি স্টার: কলকাতায় আজ আপনার একটি সিনেমা মুক্তি পাচ্ছে?

জয়া আহসান: ঠিকই বলেছেন। ভূতপরী নামের একটি সিনেমা কলকাতায় মুক্তি পাচ্ছে। এটি পরিচালনা করেছেন সৌকের্য ঘোষাল। ভূতপরী অন্য ধরনের গল্পের সিনেমা। নতুন আমাকে দেখা যাবে। কাজটি করে ভালো লেগেছে। আশা করছি দর্শকরা এটি দেখবেন।

ডেইলি স্টার: 'পেয়ারার সুবাস' কতটা সুবাস ছড়াবে?

জয়া আহসান: আশা করছি পেয়ারার সুবাস ভালোই সুবাস ছড়াবে। দর্শকরা সিনেমাটি দেখলেই বুঝবেন। ভালো গল্পের সঙ্গে দর্শকরা থাকুন, পেয়ারার সুবাস দেখুন।

ডেইলি স্টার: বাংলাদেশ ও কলকাতায় সাফল্য পাওয়ার পর বলিউডেও সুনাম কুড়িয়েছেন...

জয়া আহসান: আমি একজন সংস্কৃতিকর্মী। অভিনয় করি। অভিনয় ভালোবাসি। অভিনয় আমার কাছে সাধনা। অভিনয় করে যেতে চাই।

Comments