সুড়ঙ্গ ছাড়া কিছু ভাবছি না: তমা মির্জা

সিনেমার বেশিরভাগ দৃশ্যের শুটিং হবে সুড়ঙ্গের ভেতরে।
ছবি: সংগৃহীত

জাতীয় পুরস্কার প্রাপ্ত নায়িকা তমা মির্জা অভিনয় দিয়েই আলোচনায় আছেন। গতবছরটা তার ভীষণ ভালো কেটেছে। কেননা, ওয়েব ফিল্ম দিয়ে পুরো বছর দর্শক প্রশংসায় ভেসেছেন। চলতি বছরে বড় প্রজেক্টের সঙ্গে নিজেকে জড়াচ্ছেন। বেশ কিছুদিন ধরেই সুড়ঙ্গ সিনেমার প্রস্তুতি চলছে।

চলতি মাসে শুরু হচ্ছে রায়হান রাফী পরিচালিত সুড়ঙ্গ সিনেমার শুটিং। এর জন্য আর কোনো নতুন কাজে নিজেকে  জড়াচ্ছেন  না।

তমা মির্জা দ্য ডেইলি স্টারকে বলেন, আমার সমস্ত চিন্তা ভাবনা, সমস্ত প্রস্তুতি এবং সব ভালোবাসা সুড়ঙ্গকে ঘিরে। সুড়ঙ্গ ছাড়া কিছু ভাবছি না। আমার সব ব্যস্ততা সুড়ঙ্গকে ঘিরে। খুব করে প্রস্তুতি নিচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেক অফার পাচ্ছি। প্রতিনিয়ত নতুন নতুন কাজের অফার আসছে। কিন্তু আপাতত সুড়ঙ্গ ছাড়া নতুন কাজ নয়। যখন যে কাজটি করবো সেটা মন দিয়ে করতে চাই। আমি আরও চাই সুড়ঙ্গ আমার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করুক।

সুড়ঙ্গ সিনেমায় তমা মির্জার বিপরীতে অভিনয় করবেন আফরান নিশো। বেশিরভাগ দৃশ্যের শুটিং হবে সুড়ঙ্গের ভেতরে। পরিচালনা করবেন রায়হান রাফী।

তমা মির্জা বলেন, সুড়ঙ্গ সিনেমার বড় অংশের শুটিং হবে সুড়ঙ্গের ভেতরে। এটা একটি চ্যালেঞ্জিং কাজ।

আফরান নিশোর বিপরীতে কাজ করতে যাচ্ছেন, তার সম্পর্কে মূল্যায়ন কী জানতে চাইলে তমা বলেন, আফরান নিশো ভাই একজন নিখুঁত শিল্পী। দারুণ অভিনয় করেন। তার অভিনয়ে আলাদা বিশেষত্ব আছে। আশা করছি দুজনে ভালো একটি সিনেমা উপহার দিতে পারব।

নিজেকে কি পরিপূর্ণ শিল্পী মনে করেন? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, না। আমি প্রতিনিয়ত শিখছি এবং শিখতে চাই, কেননা, শেখার বয়স নেই। সবসময় শেখা যায়। একজন পরিপূর্ণ শিল্পী হতে অনেক সময় লাগে। তবে, নিজেকে পরিশ্রমী শিল্পী বলতে পারি। আবার এটাও মনে করি ভালো পরিচালকের সঙ্গে কাজ করলে অনেককিছু শেখা যায়।

কথায় কথায় তমা মির্জা আরও জানান, ভালো পরিচালক, ভালো স্ক্রিপ্ট এবং ভালো অভিনয়ই পারে ভালো একটি সিনেমা উপহার দিতে। তিনের সমন্বয় জরুরি।

এদিকে বুকের মধ্যে আগুন এবং ফ্রাইডে নামের দুটি ওয়েব সিরিজ মুক্তির অপেক্ষায় রয়েছে তমা মির্জার। তিনি বলেন, ফ্রাইডে আমার ড্রিম প্রজেক্ট। অনেক ভালো একটি কাজ হয়েছে। দর্শকরা ভালো বলবেন।

বুকের ভেতর আগুন নিয়ে বলেন, এখানে আমার চরিত্রটিও অন্যরকম। ভীষণ চ্যালেঞ্জিংও। এমন চরিত্র আগে করিনি।

Comments