বলিউডে অভিষেকের অপেক্ষায় দক্ষিণের শ্রীলীলা

দীর্ঘদিন ধরে গুঞ্জন ছিল তিনি শিগগিরই বলিউডে নাম লেখাতে যাচ্ছেন
দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র, শ্রীলীলা, বলিউড, মহেশ বাবু, আল্লু অর্জুন,
শ্রীলীলা। ছবি: সংগৃহীত

দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রের রাজকুমারী হিসেবে পরিচিত শ্রীলীলা। মেধা ও পরিশ্রম দিয়ে ভারতীয় চলচ্চিত্র জগতে কয়েক বছর ধরে নিজের অবস্থান শক্ত করেছেন। জয় করেছেন দর্শকের মন। শ্রীলীলার পাইপলাইনে বেশকিছু চলচ্চিত্র আছে। যেসব চলচ্চিত্র নিয়ে অপেক্ষায় আছেন তার ভক্তরা।

খুব কম সময়ের মধ্যে দক্ষিণী এই তারকা প্রমাণ করেছেন, তিনি চলচ্চিত্র শিল্পকে জয় করতে এসেছেন। তিনি এখানে ভালো কাজ করতে এসেছেন। এখন পর্যন্ত শ্রীলীলা মহেশ বাবু, রবি তেজা, আল্লু অর্জুনের মতো দক্ষিণী তারকাদের সঙ্গে কাজ করেছেন।

নিজের যোগ্যতার প্রমাণ দিতে খুব বেশি সময় নেননি শ্রীলীলা। অনেকটা এলেন, কাজ করলেন এবং মানুষের মন জয় করার মতো। তিনি বহুমুখী প্রতিভা ও অনবদ্য অভিনয় দিয়ে জানিয়ে দিয়েছেন তার পথচলা দীর্ঘ হতে যাচ্ছে। যে চলচ্চিত্রগুলো তার জনপ্রিয়তা অর্জনে সহায়তা করেছে তার মধ্যে অন্যতম হলো- মহেশ বাবুর সঙ্গে 'কুর্চি মাদাথাপেট্টি' গানটি। ত্রিবিক্রম শ্রীনিবাস পরিচালিত ২০২৪ সালের গুন্টুর কারাম চলচ্চিত্রের গান এটি।

দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র, শ্রীলীলা, বলিউড, মহেশ বাবু, আল্লু অর্জুন,
শ্রীলীলা। ছবি: সংগৃহীত

অভিনেত্রীর পরের চলচ্চিত্র ছবি উস্তাদ ভগৎ সিং। এটি মূলত একটি অ্যাকশন থ্রিলার, তার বিপরীতে পবন কল্যাণকে দেখা যাবে। সিনেমাটি পরিচালনা করেছেন হরিশ শঙ্কর। এতে আরও অভিনয় করেছেন- আশুতোষ রানা, নবাব শাহ, বিএস অবিনাশসহ আরও অনেকে। সিনেমাটি মূলত তামিল 'থেরি'র রিমেক।

তবে এসব ছাপিয়ে নতুন খবর হলো শ্রীলীলার বলিউড অভিষেক। দীর্ঘদিন ধরে গুঞ্জন ছিল তিনি শিগগিরই বলিউডে নাম লেখাতে যাচ্ছেন। তিনি হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতেও কাজ করার পরিকল্পনা করছেন।

ভারতীয় সংবাদমাধ্যম বলিউড লাইফের প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যে এই অভিনেত্রীর সঙ্গে বেশ কয়েকটি বলিউড চলচ্চিত্রের জন্য যোগাযোগ করা হয়েছে। তিনি কয়েকটিতে স্বাক্ষরও করেছেন। একটি সূত্র জানিয়েছে, শ্রীলীলা হিন্দি সিনেমার জন্য মুখিয়ে আছেন। তিনি এখন ৯০ ও ২০০০ দশকের ক্লাসিক সিনেমাগুলো বেশি বেশি দেখছেন। যেন বলিউডের দর্শকরা কী চান তা আরও ভালোভাবে বুঝতে পারেন।

দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র, শ্রীলীলা, বলিউড, মহেশ বাবু, আল্লু অর্জুন,
শ্রীলীলা। ছবি: সংগৃহীত

সূত্রটি আরও জানায়, তিনি বলিউডের জন্য কঠোর প্রস্তুতি নিচ্ছেন। বেশ কয়েকটি চিত্রনাট্য পড়েছেন। শ্রীলীলা এমনিতেই খুব ভালো একজন নৃত্যশিল্পী, যা তার বলিউড ক্যারিয়ার রাঙাতে ইতিবাচক ভূমিকা রাখবে।

শ্রীলীলা বর্তমানে কিছু হিন্দি সিনেমার স্ক্রিপ্ট পড়ছেন ও শিগগিরই কিছু চূড়ান্ত করবেন। ভক্তরা খুব শিগগিরই অভিনেত্রীর কাছ থেকে শুনতে পাবেন, একজন বড় পরিচালকের সঙ্গে বলিউডে তার অভিষেক হচ্ছে।

দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র, শ্রীলীলা, বলিউড, মহেশ বাবু, আল্লু অর্জুন,
শ্রীলীলা। ছবি: সংগৃহীত

শ্রীলীলাকে নিয়ে সংক্ষিপ্ত তথ্য

২০০১ সালের ১৪ জুন জন্মগ্রহণ করা শ্রীলীলা ভারতীয় বংশোদ্ভূত একজন মার্কিন অভিনেত্রী। ২০১৯ সালে কন্নড় চলচ্চিত্র 'কিস' এ অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়। তিনি এ পর্যন্ত যে কয়টি চলচ্চিত্রে অভিনয় করেছেন তার মধ্যে আছে পেল্লু সান্দাদ, ধামাকা, ভগবন্ত কেশরী, এক্সট্রা অর্ডিনারি ম্যান ইত্যাদি।

Comments

The Daily Star  | English

Yunus sits with BNP delegation over reform commissions

BNP Secretary General Mirza Fakhrul Islam Alamgir is leading the six-member delegation at the State Guest House Jamuna.

56m ago