মুক্তির আগেই ‘পুষ্পা ২’ সিনেমার আয় ১২০০ কোটি রুপি!

সিনেমাটি মুক্তির আগেই ১ হাজার ২০০ কোটি রুপি আয় করেছে বলে বলিউড লাইফের প্রতিবেদনে বলা হয়েছে।
পুষ্পা ২, আল্লু অর্জুন, রাশমিকা মান্দানা, ফাহাদ ফাসিল, দক্ষিণ ভারতীয় সিনেমা, বলিউড,
পুষ্পা ২ সিনেমার দৃশ্যে আল্লু অর্জুন। ছবি: সংগৃহীত

এ বছরের সবচেয়ে হাইপড ভারতীয় সিনেমা 'পুষ্পা ২'। আল্লু অর্জুন, রাশমিকা মান্দানা ও ফাহাদ ফাসিলের সিনেমাটি এখন পর্যন্ত ২০২৪ সালের সবচেয়ে ট্রেন্ডিং টিজারে রয়েছে। 'পুষ্পা ২' এর ডিজিটাল, স্যাটেলাইট ও টিভি স্বত্ব কীভাবে বিক্রি হবে তা নিয়ে ছিল নানা জল্পনা। কারণ বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি। তবে সিনেমাটি মুক্তির আগেই ১ হাজার ২০০ কোটি রুপি আয় করেছে বলে বলিউড লাইফের প্রতিবেদনে বলা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম বলিউড লাইফ জানিয়েছে, ইতোমধ্যে 'পুষ্পা ২' ১ হাজার ২০০ কোটি রুপি আয় করেছে, যা একটি রেকর্ড। তবে 'পুষ্পা ২' এর স্বত্ব বিকিকিনি নিয়ে বিস্তারিত তথ্য নির্মাতারা শুরু থেকে জানাননি। যদিও কেমন অঙ্কে বিক্রি হচ্ছে তা নিয়ে প্রতিদিন খবর প্রকাশিত হচ্ছে। 'পুষ্পা ২' সিনেমাতে আল্লু অর্জুনকে পুষ্পরাজ হিসেবে দেখা যাবে, তিনি দক্ষিণ ভারতের জঙ্গলে পাওয়া লাল চন্দন কাঠ পাচারের ব্যবসায়ে আধিপত্য গড়ে তুলবেন।

'পুষ্পা ২' এর প্রি-রিলিজ আয়

তিন-চার দিন আগে খবর বেরিয়েছিল, অনিল থাডানি দক্ষিণ ভারতের চারটি বড় সিনেমা 'পুষ্পা ২', 'দেবারা', 'গেম চেঞ্জার' ও 'কল্কি ২৮৯৮ এডি' স্বত্ব কিনে নিয়েছেন। ধারণা করা হচ্ছে, ২০০ কোটি রুপিতে উত্তর ভারতের (হিন্দি) 'পুষ্পা ২' এর ডিস্ট্রিবিউশন স্বত্ব কিনেছেন তিনি। যদিও আনুষ্ঠানিকভাবে কেউ এই পরিসংখ্যান নিশ্চিত করেননি, তবে এটি একটি বিশাল অঙ্ক।

নবভারত টাইমসের প্রতিবেদনের বরাত দিয়ে বলিউড লাইফ জানিয়েছে, দক্ষিণ ভারতের ডিস্ট্রিবিউশন স্বত্ব বিক্রি হয়েছে ২৭০ কোটি রুপিতে। বিদেশে 'পুষ্পা ২' এর স্বত্ব বিক্রি হয়েছে ১০০ কোটি রুপিতে। এর অর্থ হলো সিনেমাটি ইতোমধ্যে কোনো প্রেক্ষাগৃহ ব্যবসা ছাড়াই নির্মাতাদের জন্য ৫৭০ কোটি রুপি আয় করেছে।

ওটিটি ও স্যাটেলাইট স্বত্ব থেকে বিপুল আয় করেছে 'পুষ্পা ২'?

সূত্রের খবর, 'পুষ্পা ২' এর গ্লোবাল ওটিটি স্বত্বের জন্য মিথ্রি মুভি মেকার্সকে ২৭৫ কোটি রুপি দিতে রাজি হয়েছে নেটফ্লিক্স। যা দক্ষিণ ভারতের যে কোনো সিনেমার জন্য সর্বোচ্চ। এমনকি কিছু সূত্র অনুসারে, চলচ্চিত্রের প্রকৃত বক্স অফিসের ওপর নির্ভর করে এই অঙ্ক ৩০০ কোটি রুপি পর্যন্ত যেতে পারে। তেলেগুর স্যাটেলাইট স্বত্ব স্টার মা কিনে নিয়েছে। এমনকি অডিও স্বত্বও মোটা অঙ্কে বিক্রি হয়েছে। স্যাটেলাইট ও অডিও স্বত্ব থেকে সম্মিলিত আয় ৪৫০ কোটি রুপির কাছাকাছি।

'আরআরআর', 'কেজিএফ ২' ছাড়িয়ে গেছে 'পুষ্পা ২'

'পুষ্পা ২' এমন বাজেটে তৈরি হয়েছে যা এসএস রাজামৌলির আরআরআরের চেয়ে কিছুটা কম। আপাতত ধারণা করা হচ্ছে, আল্লু অর্জুন ও সিনেমার পুরো দল প্রায় ৫০০ কোটি রুপি ব্যয় করেছে। এতে একটি গানের সিকোয়েন্স আছে, যার খরচ প্রায় ৬০ কোটি রুপি।

কেজিএফ ২ বিশ্বব্যাপী থিয়েটার স্বত্ব থেকে ৩৭৫ কোটি রুপি আয় করেছিল। বিশ্বব্যাপী ব্লকবাস্টার আরআরআর ৫০০ কোটি রুপির প্রি-রিলিজ ব্যবসা করেছিল। তবে আল্লু অর্জুনের 'পুষ্পা ২' ইতোমধ্যেই তাদের থেকে অনেক এগিয়ে। ভারতের স্বাধীনতা দিবসে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে।

Comments