এ সপ্তাহে মুক্তি পাচ্ছে যেসব দক্ষিণী সিনেমা

এই সপ্তাহে দক্ষিণ ভারতীয় কয়েকটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে।
রক্ষিত আতলুরি, ধানুশ, প্রজ্জ্বল দেবরাজ, দক্ষিণ ভারতীয় সিনেমা, তেলেগু, তামিল, কন্নড়,
ছবি: সংগৃহীত

জুলাইয়ের শেষ সপ্তাহ চলছে। এই সপ্তাহে দক্ষিণ ভারতীয় কয়েকটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এর মধ্যে আছে ধানুশের বহুল প্রতীক্ষিত রায়ান। তাই দক্ষিণ ভারতীয় সিনেমাপ্রেমীদের জন্য জুলাইয়ের শেষ সপ্তাহটি হতে যাচ্ছে দারুণ একটি সময়। এ সময় প্রেক্ষাগৃহ মাতাতে ধানুশের রায়ান ছাড়াও আসছে রক্ষিত আতলুরির অপারেশন রাবণ থেকে শুরু করে প্রজ্বল দেবরাজের মাফিয়া। এই সিনেমাগুলো পাঠকদের জন্য সংক্ষেপে কিছু তথ্য জানানো হলো।

ধানুশের রায়ান

প্রথমত ভক্তরা দীর্ঘদিন ধরে সুপারস্টার ধানুশের সিনেমার অপেক্ষায় আছেন। তাই সিনেমাটি বহুল প্রতীক্ষিত সিনেমার তালিকায় আছে। আগামী ২৬ জুলাই রায়ান মুক্তি পাবে। তামিল ভাষার চলচ্চিত্রটিতে দেখা যাবে কিছু অ্যাকশন সিকোয়েন্স। সিনেমাটি লিখেছেন ও পরিচালনা করেছেন ধানুশ। এটি নির্মাতা হিসেবে ধানুশের দ্বিতীয় কাজ।

সান পিকচার্সের ব্যানারে কলানিথি মারান প্রযোজিত এই সিনেমাতে এস জে সূর্য, প্রকাশ রাজ, সেলভারাঘবন, ভারালক্ষ্মী শরৎকুমারসহ একঝাঁক তারকা অভিনয় করেছেন। সিনেমাটির প্রথম টিজার ঝলক ও পোস্টার শেয়ারের পর থেকেই ভক্তদের দৃষ্টি আকর্ষণ করেছে। এই সিনেমাতে ধানুশকে ভিন্ন চেহারায় দেখা যাবে। এর আগে কখনো তাকে এমন চেহারাতে দেখা যায়নি।

সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ভক্তরা সিনেমাটিতে দুর্দান্ত কিছু গান উপহার পেতে যাচ্ছেন। কারণ কিংবদন্তি মায়েস্ত্রো এ আর রহমান গানগুলো রচনা করেছেন।

রক্ষিত আতলুরির অপারেশন রাবণ

মুক্তির তালিকায় আছে রক্ষিত আতলুরির 'অপারেশন রাবণ'। সিনেমাটি তামিল ও তেলেগু দুই ভাষাতেই মুক্তি পাবে। চলচ্চিত্রটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন রক্ষিত আলতুরি, এটি পরিচালনা করেছেন ভেঙ্কট সত্য। চলচ্চিত্রটির প্রধান নারী চরিত্রে দেখা যাবে সংগীতার্থনা বিপিনকে। এই সিনেমাটি ধ্যান আলতুরির ব্যানারে নির্মিত হয়েছে।

আগামী ২৬ জুলাই সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তি পাবে। এই সিনেমাটি একটি নতুন যুগের সাসপেন্স সাইকো-থ্রিলার হতে যাচ্ছে। আনন্দ শ্রীরাম নামের একজন টিভি রিপোর্টারের ভূমিকায় অভিনয় করেছেন রক্ষিত আতলুরি। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্র একজন মুখোশধারী। নির্মাতারা প্রচার কৌশল হিসেবে সেই মুখোশধারীকে সিনেমাটি দেখার এক ঘণ্টার মধ্যে শনাক্ত করতে বলেছেন।

প্রজ্জ্বল দেবরাজের মাফিয়া

এ বছর কন্নড় ভাষার সর্বাধিক প্রতীক্ষিত সিনেমার একটি মাফিয়া। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন প্রজ্বল দেবরাজ। ২৬ জুলাই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ইতোমধ্যে মাফিয়ার প্রথম ঝলক দর্শকদের আগ্রহী করে তুলেছে।

সিনেমার মূল প্লটটি একজন পুলিশ অফিসারের গল্পকে ঘিরে আবর্তিত হয়। যিনি একটি কুখ্যাত অঙ্গ-পাচার চক্রকে ধরতে সব ধরনের প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করেন। অ্যাকশন ঘরানার সিনেমাটি কিছু অপ্রত্যাশিত সাসপেন্সের দেখা পাবেন। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন- অদিতি প্রভুদেবা, শাইন শেঠি, সাধু কোকিলা, বাসুকি বৈভব প্রমুখ। মাফিয়া রচনা ও পরিচালনা করেছেন লোহিত এইচ।

Comments

The Daily Star  | English
PM Sheikh Hasina

Govt to seek extradition of Hasina

Prosecutors of the International Crimes Tribunal have already been appointed and the authorities have made other visible progress for the trial of the ones accused of crimes against humanity during the July students protest

40m ago