হলিউডে ডাক পেলেন ফাহাদ ফাসিল

ফাহাদ ফাসিলের ভাষ্য, এই প্রথম কোনো সিনেমার জন্য অডিশন দিলেন তিনি।
মালায়ালাম, ফাহাদ ফাসিল, দক্ষিণ ভারতীয় সিনেমা, হলিউড,
ফাহাদ ফাসিল। ছবি: সংগৃহীত

ভারতের মালায়ালাম সিনেমার জনপ্রিয় অভিনেতা ফাহাদ ফাসিল। তিনি সম্প্রতি একটি হলিউড সিনেমার প্রস্তাব পেয়েছেন বলে জানিয়েছিলেন। শুধু তাই নয়, সেই সিনেমার জন্য একটি অডিশনও দিয়েছেন। ফাহাদ ফাসিলের ভাষ্য, এই প্রথম কোনো সিনেমার জন্য অডিশন দিলেন তিনি।

গালাট্টা প্লাসের সঙ্গে কথা বলার সময় ফাহাদ ফাসিল হলিউড সিনেমার অডিশনে অংশ নেওয়ার অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তবে তিনি সিনেমা বা প্রযোজনা সংস্থার নাম প্রকাশ করেননি, কেবল অডিশন দেওয়ার অভিজ্ঞতার কথাই বলেছেন।

তিনি বলেছেন, তাকে অডিশনে পারফর্ম করার জন্য একটি দৃশ্য দেওয়া হয়েছিল, তিনি সেই দৃশ্যে পারফর্ম করেছিলেন। তবে সেই দৃশ্যে অভিনয়ের জন্য কাহিনী বা প্রেক্ষাপট নিয়ে তার বিস্তারিত ব্যাখ্যার প্রয়োজন ছিল।

ভারতীয় সংবাদমাধ্যম পিঙ্কভিলার প্রতিবেদনে বলা হয়েছে, ফাহাদ ফাসিল হলিউডের প্রস্তাব গ্রহণ করেছেন না কি প্রত্যাখ্যান করেছেন তা নিশ্চিত করেননি। যারা তাকে কাছ থেকে চেনেন, তারা জানেন ফাহাদের জন্য এটি খুব গুরুত্বপূর্ণ কিছু। অভিনেতার মতে, তার ঘনিষ্ঠ বন্ধুও তাকে কোনো একটি দৃশ্যে অভিনয় করাতে পারেন না।

বন্ধুদের বরাত দিয়ে পিঙ্কভিলা বলছে, তারা যদি পর্দায় অভিজ্ঞ 'আসল ফাহাদ' দেখতে চায়, তবে তাকে পারফর্ম করার জন্য আরও বিশদ দেওয়া উচিত। তিনি এমন একজন অভিনেতা যিনি স্ক্রিপ্টের চরিত্র ও সিনেমা নির্মাতারা যে ব্যাকস্টোরি তৈরি করেন সেই অনুযায়ী অভিনয় করেন। কিন্তু তিনি যখন সেখানে অডিশন দিয়েছিলেন তখন সেখানে এই দিকগুলো অনুপস্থিত ছিল।

আভেশামের রাঙ্গা চরিত্র

ফাহাদ ফাসিল বর্তমানে তার ক্যারিয়ারের দারুণ সময় উপভোগ করছেন। তার সর্বশেষ সিনেমা জিতু মোহনের আভেশামের ব্লকবাস্টার সাফল্য তাকে ক্যারিয়ারের এই দারুণ সময় এনে দিয়েছে। সিনেমাটি প্রেক্ষাগৃহে সফলভাবে চলছে, সমালোচকদের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে এবং ইতোমধ্যে ৯৫ কোটি রুপির বেশি আয় করেছে।

আভেশামে রাঙ্গার চরিত্রে ফাহাদের অভিনয় কেরালার যুবকদের কাছে আইকনিক হয়ে উঠেছে। রাঙ্গার চালচলন ও স্টাইল ব্যাপক গ্রহণযোগ্যতা পেয়েছে। নির্মাতারা বলেছেন, চরিত্রটির অনেকগুলো বৈশিষ্ট্য অভিনেতা নিজেই নকশা করেছিলেন।

ফাহাদকে আগামীতে আল্লু অর্জুনের সঙ্গে পুষ্পা ২-তে দেখা যাবে, যেখানে তিনি প্রতিপক্ষ ভানওয়ার সিংয়ের চরিত্রে অভিনয় করবেন। এছাড়াও তিনি রজনীকান্তের ১৭০তম চলচ্চিত্র ভেট্টাইয়ানে অভিনয় করবেন, যেখানে তাকে কমেডি চরিত্রে দেখা যাবে।

আভেশামের পর ফাহাদের নতুন মালায়ালম সিনেমা

ফাহাদ ফাসিল আভেশামের পরে খুব বেশি সিনেমায় চুক্তিবদ্ধ হননি। নাসলেন ও মমিতা অভিনীত ব্লকবাস্টার সিনেমার সিক্যুয়েল 'প্রেমালু ২' প্রযোজনা করছেন তিনি। এছাড়া মহেশ নারায়ণনের পরবর্তী বিগ বাজেটের সিনেমায় মামুট্টির সঙ্গে দেখা যাবে ফাহাদকে। কুনচাকো বোবান অভিনীত অমল নীরাদের সিনেমাতেও তার একটি চরিত্র ছিল। ফাহাদ ফাসিল মূলত বহুমুখী অভিনেতা এবং তিনি বিভিন্ন ভাষার সিনেমাতে অভিনয় করেন।

Comments