যতদিন বাঁচব প্রেমে পড়ব: মোনালিসা

‘আমি তো ভেবেছিলাম মানুষ আমাকে মনে রাখেনি। কিন্তু সেটা ঠিক না। সবাই মনে রেখেছেন।’
মোনালিসা। ছবি: সংগৃহীত

মিষ্টি হাসির অভিনেত্রী মোনালিসা। মডেল হিসেবেই বেশি জনপ্রিয়তা পেয়েছেন তিনি। দর্শকপ্রিয় এই মডেল ও অভিনেত্রী দীর্ঘদিন ধরে বসবাস করছেন আমেরিকায়। সম্প্রতি কিছুদিনের জন্য দেশে এসেছেন তিনি।

চলতি সপ্তাহে মোনালিসা এসেছিলেন দ্য ডেইলি স্টার অফিসে। কথা বলেছেন তার জীবনের নানা বিষয় নিয়ে।

মোনালিসা। ছবি: সংগৃহীত

প্রেমে পড়েছেন কতবার?

প্রেম এক জীবনে অনেকবার আসতে পারে। যেকোনো মানুষের জীবনে যেকোনো সময় প্রেম আসতে পারে। মানুষ প্রেমে পড়তেও পারে। আর প্রেম শুধু মানুষের সঙ্গে কেন হবে? নদীর সঙ্গে হতে পারে, পাহাড়ের সঙ্গে হতে পারে, সমুদ্রের সঙ্গে হতে পারে। আমি সারাজীবন প্রেমে পড়তে চাই। যতদিন বাঁচব প্রেমে পড়ব। প্রেম ছাড়া বাঁচতে চাই না। প্রেম ছাড়া কোনো মানুষই বাঁচতে পারে না।

বিয়ে করবেন কবে?

যেরকম মানুষ চাই, সেরকম এখনো পাইনি। আগে তো মনের মতো মানুষ পেতে হবে। তেমন কাউকে পেলে তবেই না বিয়ের সিদ্ধান্ত নেওয়া যাবে।

কেমন মানুষ চান?

যার সঙ্গে আমার বোঝাপড়া ভালো হবে, আমাকে সম্মান করবে, ভালোবাসবে, আমাকে মূল্য দেবে, সম্পর্কের মূল্য দেবে।

এখনো এমন কাউকে পাইনি বলেই বিয়ের সিদ্ধান্ত নিতে পারিনি। কাজেই, আপাতত কাজ নিয়েই থাকতে চাই।

মোনালিসা। ছবি: শেখ মেহেদী মোর্শেদ/স্টার

দেশে ফেরার পর অভিনয়ের প্রস্তাব পাচ্ছেন?

অনেক পাচ্ছি। নাটকের জন্য প্রস্তাব পাচ্ছি, মডেলিংয়ের জন্য প্রস্তাব পাচ্ছি। সব কাজ করতে চাই না। বেছে বেছে কিছু কাজ করব হয়ত। ইচ্ছে আছে দেশে আসা-যাওয়ার মধ্যে থাকব। এবার যদি অভিনয় না-ও করা হয়, পরেরবার নিশ্চয়ই হবে। কিন্তু আমি অভিনয় করতে চাই।

দেশে সময় কেমন কাটছে?

প্রচণ্ড ব্যস্ত সময় কাটছে দেশে ফেরার পর। অনেকগুলো নিমন্ত্রণ খেয়েছি। অনেক বন্ধু, সহশিল্পীর সঙ্গে দেখা হয়েছে। বিভিন্ন ফটোশুট, ইন্টারভিউয়ে অংশ নিয়েছি। মাকে সময় দিচ্ছি।

আপনার জনপ্রিয়তা আগের মতোই আছে—এটা কী ঠিক বলে মনে করেন?

যেদিন বিমানবন্দরে এসে নামলাম, সেদিনই বুঝতে পারলাম যে মানুষ আমাকে কতটা ভালোবাসে। যেখানেই যাচ্ছি সবার ভালোবাসা পাচ্ছি। আমি তো ভেবেছিলাম মানুষ আমাকে মনে রাখেনি। কিন্তু সেটা ঠিক না। সবাই মনে রেখেছেন। সবার ভালোবাসায় আমি আপ্লুত, আমি মুগ্ধ।

মোনালিসা। ছবি: সংগৃহীত

একটা সময় সিনেমার পরিচালকরা আপনাকে রূপালি পর্দায় দেখতে চাইতেন। এখন প্রস্তাব পেলে সিনেমায় অভিনয় করবেন?

সত্যি কথা বলতে, একটা সময় শত শত প্রস্তাব পেয়েছি সিনেমায় অভিনয় করার। তখন করিনি। এখন তো অনেক ভালো ভালো সিনেমা হচ্ছে। যদি ভালো গল্প, ভালো চরিত্র, ভালো পরিচালক ও প্রযোজক পাই, তাহলে সিনেমা করব। আগে পছন্দ হতে হবে।

সবশেষ বাংলাদেশের কোন সিনেমা দেখেছেন?

সবশেষ দেখেছি 'প্রিয়তমা' এবং 'সুড়ঙ্গ'। দুটিই দেখেছি আমেরিকায়। খুব ভালো লেগেছে। দেশের সিনেমা অনেক এগিয়েছে। বাংলাদেশের সিনেমা আমেরিকায় মুক্তি পেলেই দেখার চেষ্টা করি।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago