বিনোদন

এফডিসিতে মারামারি: জয়, শিবা শানু ও আলেকজান্ডার বো’র সদস্যপদ বাতিল দাবি

গতকালের মারামারির ঘটনা তদন্তে ১১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
মারামারির সুষ্ঠু তদন্ত দাবিতে এফডিসির সামনে সাংবাদিকদের মানববন্ধন। ছবি: স্টার

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব-নির্বাচিত কমিটির শপথগ্রহণ অনুষ্ঠান শেষে গতকাল সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ১০ জন আহত হন। 

হামলায় চারজন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনার প্রতিবাদ এবং সুষ্ঠু তদন্তের দাবিতে আজ বুধবার দুপুরে বিএফডিসির সামনে মানববন্ধন করেছে চলচ্চিত্র সাংবাদিক সমিতিসহ (বাচসাস) ডিইউজের নেতৃবৃন্দসহ কয়েকটি সাংবাদিক সংগঠন।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে ওই ঘটনার বিচার দাবি করেন। মারামারির সঙ্গে জড়িত শিল্পী সমিতির সদস্য চিত্রনায়ক জয় চৌধুরী, শিবা শানু ও আলেকজান্ডার বো'র সদস্যপদ বাতিলসহ শাস্তির দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, 'সাংবাদিকরা নানা ক্ষেত্রে আজ নির্যাতিত। তারা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নানাভাবে বাধার সম্মুখীন হচ্ছে। চলচ্চিত্রে যারা অভিনয় করে তাদের আমরা মননশীল বলে মনে করি। কিন্তু তারা যখন মাস্তানের ভূমিকায়, তখন সমাজে তারা কী বার্তা দিচ্ছেন?' 

বক্তারা মারামারির ঘটনার সঙ্গে জড়িত শিল্পীদের শাস্তি দাবি করেন। ছবি:স্টার

গতকালের ওই ঘটনা তদন্তে ১১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে চলচ্চিত্র শিল্পী সমিতি ও সাংবাদিকদের পক্ষ থেকে পাঁচজন সদস্য রাখা হয়েছে। উপদেষ্টা হিসেবে আছেন প্রযোজক আরশাদ আদনান।

কমিটিতে সাংবাদিকদের পক্ষ থেকে আছেন লিমন আহমেদ, রাহাত সাইফুল, আহমেদ তৌকির, বুলবুল আহমেদ জয়, মাসুম জয়। শিল্পী সমিতির পক্ষ থেকে আছেন মিশা সওদাগর, ডি এ তায়েব, নানা শাহ, রুবেল, রত্না। 

কমিটি আজ রাত সাড়ে ৮টায় বিষয়টি নিয়ে বসবে বলে জানা গেছে। 

Comments