বিনোদন

এফডিসিতে মারামারি: শিল্পী সমিতির দুঃখ প্রকাশ, ২৪ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের

এ ঘটনায় সঠিক ব্যবস্থা নিতে শিল্পী সমিতিকে বুধবার সকাল থেকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা। 
এফডিসি। ছবি: সংগৃহীত

মঙ্গলবার বিকেলে চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির এক অনুষ্ঠান শেষে মারামারি ও হাতাহাতির ঘটনা ঘটেছে বিএফডিসিতে। সেখানে অনুষ্ঠান কাভার করতে আসা সাংবাদিক, ক্যামেরাম্যানসহ ১০ জন আহত হয়েছেন।

বিষয়টি নিয়ে রাতেই দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। যত দ্রুত সম্ভব এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অঙ্গীকারও করেছে সংগঠনটি। 

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের পক্ষ থেকে পাঠানো এক চিঠিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, 'আজ মঙ্গলবার বিকেলে এফডিসির বাগানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য নির্বাচিত কমিটির বিজয় উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে আমাদের আমন্ত্রণে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ভাইবোনেরা সংবাদ গ্রহণ করতে এসেছিলেন। তখন অনাহূত পরিস্থিতিতে সাংবাদিকদের সঙ্গে শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির কতিপয় নির্বাচিত সদস্য ও সাধারণ সদস্যদের হাতাহাতি হয়। আমরা জানতে পেরেছি, এ ঘটনায় বেশ কজন সাংবাদিক আহত হয়েছেন, যা আমাদের ব্যথিত করেছে। আমরা এ ঘটনার জন্য সব গণমাধ্যমের সাংবাদিক ভাইবোনদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। '

এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রযোজক আরশাদ আদনানকে প্রধান উপদেষ্টা করে ১১ সদস্যবিশিষ্ট এই কমিটিতে সাংবাদিকদের পক্ষ থেকে আছেন লিমন আহমেদ, রাহাত সাইফুল, আহমেদ তাওকীর, বুলবুল আহমেদ, মাসুম জয় এবং শিল্পী সমিতির পক্ষ থেকে আছেন মিশা সওদাগর, ডি এ তায়েব, নানাশাহ, রুবেল ও রত্না।  

এ ঘটনায় সঠিক ব্যবস্থা নিতে শিল্পী সমিতিকে বুধবার সকাল থেকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা। 

Comments

The Daily Star  | English

There is a reason why daily news has become so depressing

Isn't there any good news? Of course, there is. But good news doesn't make headlines.

8h ago