৫ মে বাংলাদেশের হলে শাহরুখের ‘পাঠান’

‘বাংলাদেশে বলিউডের “পাঠান” আগামী ৫ মে মুক্তি পাচ্ছে। ইতোমধ্যে ১৬ হলে সার্ভার বসানো হয়েছে। ঈদের পর্যন্ত ৪০ সিনেমা হল প্রস্তুত হয়ে যাবে আশা করছি।’
বাংলাদেশে পাঠান

শাহরুখ খান অভিনীত বলিউডের আলোচিত সিনেমা 'পাঠান' বাংলাদেশে আগামী ৫ মে মুক্তি পাচ্ছে।

সাফটা চুক্তির মাধ্যমে সিনেমাটি বাংলাদেশে আমদানি করছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে অনন্য মামুন দ্য ডেইলি স্টারকে বলেন, 'বাংলাদেশে বলিউডের "পাঠান" আগামী ৫ মে মুক্তি পাচ্ছে। ইতোমধ্যে ১৬ হলে সার্ভার বসানো হয়েছে। ঈদের পর ৪০ সিনেমা হল প্রস্তুত হয়ে যাবে আশা করছি।'

'জানি "পাঠান" ওটিটিসহ অনেক মাধ্যমে এসেছে। কিন্তু হলে সিনেমা দেখার বিষয়টি আলাদা। এটা নতুন দিগন্ত খুলে দেবে,' যোগ করেন তিনি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এ বছর ১০টি হিন্দি সিনেমা আমদানির অনুমতি দিয়েছে। আগামী বছর দেশে ৮টি হিন্দি সিনেমা মুক্তি পাবে। এ বিষয়ে ৫ শর্ত দিয়ে প্রজ্ঞাপন জারি করছে মন্ত্রণালয়।

গত ১২ ফেব্রুয়ারি চলচ্চিত্রের ১৯টি সহযোগী সংগঠন যৌথভাবে সিদ্ধান্ত নিয়ে এ সংক্রান্ত চিঠি দিয়েছিল তথ্য মন্ত্রণালয়ে। ফলে এ বছর ১০টি ও ২০২৪ সালে ৮টি হিন্দি সিনেমা আমদানি করে প্রদর্শন করা যাবে।

গত ২৫ জানুয়ারি ভারতে মুক্তি পেয়েছে "পাঠান"। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটি দিয়ে ৪ বছর পর বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। এতে আরও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। ক্যামিও হিসেবে আছেন সালমান খান।

Comments