যা চেয়েছি তার চেয়ে বেশি পেয়েছি: অপু বিশ্বাস

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। কলকাতার বাংলা সিনেমায়ও অভিনয় করেছেন তিনি। ‘লাল শাড়ি’ সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন তিনি। সিনেমাটি ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে।
Apu Biswas
অভিনেত্রী অপু বিশ্বাস। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। কলকাতার বাংলা সিনেমায়ও অভিনয় করেছেন তিনি। 'লাল শাড়ি' সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন তিনি। সিনেমাটি ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

'লাল শাড়ি' নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন তিনি।

আপনার প্রথম প্রযোজিত সিনেমা ঈদে মুক্তি পেতে যাচ্ছে বলে শুনতে পেয়েছি।

অপু বিশ্বাস: হ্য্যঁ সেভাবেই এগোচ্ছি। আশা করছি আসছে রোজার ঈদেই 'লাল শড়ি' সিনেমা হলে মুক্তি পাবে। 'লাল শাড়ি' আমার স্বপ্নের একটি সিনেমা, ভালোবাসার সিনেমা। আমি চাই সিনেমাটি সবার হোক।

দর্শকদের কাছ থেকে প্রত্যাশা কতটুকু?

অপু বিশ্বাস: আমার ভক্তরা, দর্শকরা সবসময় আমাকে ভালোবাসায় সিক্ত করেছেন, পাশে থেকেছেন। আগামীতেও থাকবেন, এই বিশ্বাস আমার আছে। 'লাল শাড়ি'র কথা ইতোমধ্যেই সবাই জেনে গেছেন। আশা করছি লাল শাড়ি দেখতে দর্শকরা সিনেমা হলে আসবেন। আমার প্রত্যাশা অনেক বেশি। তবে যা চেয়েছি তার চেয়ে বেশি পেয়েছি। এটা এক ধরনের আশীর্বাদ।

'লাল শাড়ি' সিনেমায় মূলত কী উঠে এসেছে?

অপু বিশ্বাস: 'লাল শাড়ি' বাঙালির গল্প। আমাদের চারপাশের গল্প। একেবারেই মৌলিক গল্পের সিনেমা। পরিচালক অনেক যত্ন করে সিনেমাটি বানিয়েছেন। অভিনয়শিল্পীরা দারুণভাবে সহযোগিতা করেছেন আমাকে। এদেশের বাঙালি নারীদের অন্যতম প্রধান পোশাক কিন্তু শাড়ি। অন্যদিকে লাল কিন্তু ভালোবাসার প্রতীক। আবার তাঁতিদের জীবনের কথাও উঠে এসেছে। সবমিলিয়ে বাঙালির জীবনের গল্প, যা সববয়সী দর্শকদের মন ছুঁয়ে যাবে।

আপনার এখনকার পরিকল্পনা?

অপু বিশ্বাস: এখন আমার সমস্ত পরিকল্পনা, সব ব্যস্ততা হবে 'লাল শাড়ি'কে ঘিরে। 'লাল শাড়ি'র জন্য প্রচারণার জন্য সময় দেব। সাংবাদিক ভাইয়েরা সবসময় আমার পাশে ছিলেন, তাদের ভালোবাসা পেয়ে আসছি এবং লাল শাড়ির জন্য বেশি করে পাবো, এটা আমার গভীর বিশ্বাস। আমি সবাইকে বলবো 'লাল শাড়ি'র পাশে থাকবেন, বাংলাদেশের বাংলা সিনেমার পাশে থাকবেন। 'লাল শাড়ি'র জন্য সবার ভালোবাসা চাই।

ঢাকাই সিনেমা নিয়ে স্বপ্ন?

অপু বিশ্বাস: গত বছর ভালো ভালো সিনেমা এসেছে। বছরজুড়ে আলোচনায় ছিল ঢাকাই সিনেমা। আমি মনে করি এভাবেই ঢাকাই সিনেমা আবারো সবার মন জয় করবে। ভীষণ আশাবাদী আমি ঢাকাই সিনেমা নিয়ে।

Comments