রিভিউ: অদৃশ্য হুকুমতের গল্প ‘গোলাম মামুন’

অনেক সময় এই হুকুমতদাতাদের কারণে দোষ না করেও দোষী হয়ে যায় অনেকেই। তাদেরই একজন গোলাম মামুন।
‘গোলাম মামুন’ ওয়েব সিরিজে অপূর্ব। ছবি: সংগৃহীত

জিয়াউল ফারুক অপূর্ব অভিনীত শিহাব শাহীন নির্মিত 'গোলাম মামুন' ওয়েব সিরিজের গল্প সবসময়ের গল্প। দর্শক গল্পটি দেখবে পুলিশ কর্মকর্তা গোলাম মামুনের নানা কর্মকাণ্ডের মাধ্যমে। 

হুকুমতদাতাদের কথায় যেখানে সবকিছু হয়। কিন্তু কেউ দেখতে পায় না এই অদৃশ্য হুকুমতদাতাদের। যাদের ইশারায় পুরো দেশের অনেক কিছু পরিচালিত হয়। অথচ তারা সবসময় থেকে যায় ধরা-ছোঁয়ার বাইরে। 

অনেক সময় এই হুকুমতদাতাদের কারণে দোষ না করেও দোষী হয়ে যায় অনেকেই। তাদেরই একজন গোলাম মামুন। এমন একটা গল্প নিয়েই  'গোলাম মামুন' ওয়েব সিরিজ। এই সময়ে দাঁড়িয়ে এমন একটি সাহসী গল্পের প্লট বেছে নেওয়ার জন্য নির্মাতাদের প্রশংসা প্রাপ্য। এমন সাহসী গল্পের জন্য গল্পকার অয়ন চক্রবর্তী বড় এক ধন্যবাদ পেতেই পারেন। 

‘গোলাম মামুন’ ওয়েব সিরিজে অপূর্ব। ছবি: সংগৃহীত

সিরিজটি দেখেছেন এমন অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে লিখছেন, অনায়াসে সিনেমা হতে পারত 'গোলাম মামুন'। 

আমারও ধারণা, কাহিনীর দৈর্ঘ্য কিছুটা কমিয়ে সিনেমা হলে মুক্তি পেলে দর্শকের অনেক বাহবা পেত।

'গোলাম মামুন' চরিত্র অভিনয় করেছেন অপূর্ব। এই সিরিজে তাকে নতুনভাবে আবিষ্কার করবেন দর্শক। দুর্দান্ত অভিনয়, অ্যাকশন দৃশ্যে তার সাবলীলতা, চুল ছেঁটে ফেলার পর কীভাবে যেন মূল চরিত্রে ঢুকে পড়লেন। অনেকদিন এই চরিত্রটি দর্শকের মনে গেঁথে থাকবে। 

‘গোলাম মামুন’ ওয়েব সিরিজে অপূর্ব। ছবি: সংগৃহীত

সাবিলা নূর এই সিরিজের জন্য অনেক পরিশ্রম করেছেন, এটা বোঝা গেছে। অল্প সময়ের চরিত্রে শরীফ সিরাজও দর্শকের মন কেড়েছেন। ভিলেন হিসেবে ছিলেন একটু অন্যরকম। অল্পসময় ছিলেন, কিন্তু দুর্দান্ত অভিনয় করেছেন।

ইমতিয়াজ বর্ষণ গল্পের চরিত্রে নিজেকে মেলে ধরেছেন। পরিমিত ও মাপা অভিনয়, দর্শকের কাছ থেকে বাহবা পাবেন। শার্লিন ফারজানা চরিত্র অনুযায়ী যথাযথ ছিলেন। রাশেদ মামুন অপুও খুব একটা খারাপ করেননি। তবে তার চরিত্রটি আরেকটু বিস্তার পেলে মন্দ হত না। 

'গোলাম মামুন' ওয়েব সিরিজ ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে মুক্তি পেয়েছে। গল্পটা ইচ্ছা করেই এড়িয়ে যাওয়া হলো। 

Comments