যমুনা অয়েলের এজিএমে ১২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের ৪৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় ১২০ শতাংশ হারে নগদ লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।
যমুনা অয়েল কোম্পানি, এজিএম, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন,
ছবি: সংগৃহীত

যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের ৪৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় ১২০ শতাংশ হারে নগদ লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

আজ শনিবার সকালে ভার্চুয়াল প্ল্যাটফর্মে এই সভা হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান (সচিব) ও জেওসিএল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এ বি এম আজাদ।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের পরিচালক শংকর প্রসাদ দেব (স্বতন্ত্র পরিচালক), প্রাক্তন অতিরিক্ত সচিব মো. সামসুদ্দোহা (স্বতন্ত্র পরিচালক), প্রাক্তন যুগ্মসচিব (স্বতন্ত্র পরিচালক) অনুপম বড়ুয়া, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক (বিপণন) এ কে এম মিজানুর রহমান, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের উপসচিব শাকিল আহমেদ ও শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, জেওসিএল বোর্ড পরিচালক মোহাম্মদ হাসানুজ্জামান, শেয়ারহোল্ডার পরিচালক জেওসিএল বোর্ড অনিকা চৌধুরী, জেওসিএল ব্যবস্থাপনা পরিচালক মো. গিয়াস উদ্দিন আনচারী এবং কোম্পানি সচিব মো. মাসুদুল ইসলাম।

গত ৩০ জুন ২০২২ সমাপ্ত হিসাব বছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক বিবরণী ও পরিচালকমন্ডলীর প্রতিবেদনের ওপর সাধারণ শেয়ারহোল্ডাররা অনলাইনে মতামত প্রকাশ করেন এবং কোম্পানির সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

কোম্পানির সার্বিক কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এ বি এম আজাদ স্বাগত ও সমাপণী বক্তব্য দেন।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. গিয়াস উদ্দিন আনচারী কোম্পানির কর্মপরিকল্পনার ওপর বক্তব্য ও শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সভায় ২০২১-২০২২ অর্থবছরের জন্য ১২০ শতাংশ হারে নগদ লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়। এছাড়াও নিরীক্ষিত আর্থিক বিবরণী ও অন্যান্য আলোচ্যসূচির (এজেন্ডা) অনুমোদন দেওয়া হয়।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

9h ago