আজই ক্ষমতা বুঝে নেবে শিল্পী সমিতির নতুন কমিটি

চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির হাতে ক্ষমতা হস্তান্তরে আর কোনো আইনি বাঁধা থাকলো না। আজ বিকালেই ক্ষমতা বুঝে নিবেন শিল্পী সমিতির নতুন কমিটি।
Committee
অঞ্জনা, মিশা সওদাগর, ফারুক, রোজিনা, পপি ও জায়েদ খান। ছবি: সংগৃহীত

চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির হাতে ক্ষমতা হস্তান্তরে আর কোনো আইনি বাঁধা থাকলো না। আজ বিকালেই ক্ষমতা বুঝে নিবেন শিল্পী সমিতির নতুন কমিটি।

১১ মে শিল্পী সমিতির নির্বাচনে কারচুপির অভিযোগে নির্বাচনে হেরে যাওয়া প্রার্থী রমিজ উদ্দিনের নিম্ন আদালতে দায়ের করা রিটে স্থগিতাদেশ দেন জেলা জজ আদালত।

দ্য ডেইলি স্টার অনলাইনকে বিবাদী পক্ষের উকিল কাওসার হোসেন বলেন, “রমিজ উদ্দিন নিম্ন আদালতে নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে ক্ষমতা হস্তান্তরে নিষেধাজ্ঞা চেয়ে রিট করেন। রিটে বিবাদী ছিলেন নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর, আপিল বোর্ড চেয়ারম্যান নাসিরুদ্দিন দিলু ও শিল্পী সমিতির বিদায়ী সভাপতি শাকিব খান।”

তিনি আরও বলেন, “এই রিটের প্রেক্ষিতে নিম্ন আদালতে বিবাদীরা আপিল আবেদন করলে গত ২০ মে তা বহাল আদেশ আসে। অবশেষে বিবাদীরা জেলা দায়রা জজের আদালতে আপিল করেন।”

এই আইনজীবী জানান, “সেই আপিল আমলে নিয়ে জেলা জজ আদালত রিটের নথি তলব করেন। সেখানে রিটের সঙ্গে জমা দেওয়া কাগজপত্রে জালিয়াতি ধরা পড়ে। যেহেতু, কাগজপত্রের কোনো ভিত্তি নেই তাই জেলা জজ আদালতের জজ কুদ্দুস জামান রমিজ উদ্দিনের রিটে স্থগিতাদেশ দেন।”

এখন আর আইনগত দিক থেকে ক্ষমতা হস্তান্তরে কোনো বাঁধা রইলো না বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরও জানান যে বিবাদীরা চাইলে বাদী রমিজ উদ্দিনের বিরুদ্ধে জালিয়াতি করে হয়রানি করার জন্য ব্যবস্থা নিতে পারেন।

নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “আদালতের আদেশে এখন আর নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরে কোন বাঁধা নেই।”

গত ৫ মে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। পরদিন সকালে ফল প্রকাশ হলে নতুন কমিটির সভাপতি নির্বাচিত হোন মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক নির্বাচিত হোন জায়েদ খান।

Comments

The Daily Star  | English

Talks with Yunus: UN chief reaffirms support for Bangladesh's reforms

United Nations Secretary-General Antonio Guterres met with Chief Adviser Prof Muhammad Yunus in New York today

1h ago