সিডনিতে বিডি হাবের আয়োজনে চাঁদরাত মেলা

চাঁদরাত মেলায় প্রায় ৫ হাজার প্রবাসী উপস্থিত ছিলেন
সিডনিতে বিডি হাবের আয়োজনে চাঁদরাত মেলা
চাঁদরাত মেলায় প্রায় ৫ হাজার প্রবাসী উপস্থিত ছিলেন। ছবি: সংগৃহীত

মাত্র ২ বছর আগে প্রতিষ্ঠিত 'সিডনি বিডি হাব' সিডনিতে বাংলাদেশি কমিউনিটিতে একটি সার্বজনীন সংগঠন হিসেবে সুনাম কুড়িয়েছে।

গত ১৬ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আয়োজিত চাঁদরাত মেলায় প্রায় ৫ হাজার প্রবাসী উপস্থিত ছিলেন।

সকাল ১১টায় শুরু হওয়া মেলায় ছিল ১০০টিরও বেশি স্টল। ঈদকে সামনে রেখে পোশাক, গয়না, কারুশিল্প মেহেদিসহ নানা রকমের স্টল ছিল ক্রেতায় পরিপূর্ণ।

ইফতারের পর আনুষ্ঠানিকভাবে শুরু হয় সাংস্কৃতিকপর্ব।

সংগঠনের সভাপতি আব্দুল খান রতনের সঞ্চালনায় 'বিশিষ্ট অতিথি পরিচিতি' পর্বে বক্তব্য রাখেন নিউ সাউথ ওয়েলস রাজ্যের মন্ত্রী ওনূলাক চানটিভং এমপি, ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর মোহাম্মদ ইব্রাহিম খলিল মাসুদ, কাউন্সিলর ডারসি লাউন্ড, কাউন্সিলর ক্যারেন হান্ট, সাংবাদিক নাইম আবদুল্লাহ, ক্যাম্বলটাউন সিটিজেন অব দ্য ইয়ার এবং গুড মর্নিং ম্যাকারথারের সিইও ব্রাইন লাল, কাম্বারল্যান্ড চেম্বারের সভাপতি ইমানুয়েল সলভরাজ, টেলিঅজের সিইও জাহাঙ্গীর আলম, এরন গ্রুপের সিইও আনিসুর রহমান, ড : নিজামউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি ড: সিরাজুল হক, মাহফুজুল চৌধুরী খসরু, মোস্তাফিজুর রহমান মঞ্জু প্রমুখ।

ফারিয়া নাজিমের সঞ্চালনায় হামদ ও নাত পরিবেশন করেন ইভানা খালিদ। কবিতা আবৃতি করেন শাহীন শাহনেওয়াজ, পলি ফরহাদ ও পৃথিবী। নৃত্য পরিবেশন করেন নৃত্যাঞ্জলী ড্যান্স একাডেমির জারা হোসেন, মৌসুমি সাহা, ফাল্গুনী দাস, রিতি বিশ্বাস ও ঝর্না দাস এবং প্রেরণা ডান্স গ্রুপের তাসলিমা, জ্যোতি, জারিন, মারশিয়া প্রমুখ।

সংগীত পরিবেশনায় ছিলেন দিলিপ মধুমিতা সাহা, মুর্শিদা রিমা, নিলুফার ইয়াসমিন, রুহুল আমিন, উমাশঙ্কর বড়ুয়া, স্বপ্ন ব্যান্ডের মিঠু, রাসেল ইসলাম প্রমুখ। দলীয়ভাবে সংগীত পরিবেশন করেন চারু গানের দলের আয়েশা কলি, নামিদ ফারহান ও সুহৃদ সোহান হক।

আকিদুল ইসলাম: অস্ট্রেলিয়া প্রবাসী লেখক, সাংবাদিক

Comments