২৬ শতাংশ ডেমোক্রেট আগামী নির্বাচনে বাইডেনকে চান: জরিপ

মাত্র ২৬ শতাংশ ডেমোক্রেট আগামী ২০২৪ সালের নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে দলীয় মনোনয়ন দেওয়ার পক্ষে ভোট দিয়েছেন।
জো বাইডেন। ছবি: রয়টার্স ফাইল ফটো

মাত্র ২৬ শতাংশ ডেমোক্রেট আগামী ২০২৪ সালের নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে দলীয় মনোনয়ন দেওয়ার পক্ষে ভোট দিয়েছেন।

গতকাল সোমবার সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদন মতে, সিনা কলেজ ও নিউইয়র্ক টাইমসের যৌথ নতুন জরিপে দেখা গেছে, গত ২০২০ সালে যে বাইডেন অভূতপূর্ব সমর্থন নিয়ে দলীয় মনোনয়ন পেয়েছিলেন তার জনপ্রিয়তা এখন তলানিতে এসে ঠেকেছে।

গতকাল প্রকাশিত জরিপে দেখা গেছে, জনগণের মধ্যে ৭৯ বছর বয়সী বাইডেনের গ্রহণযোগ্যতা ৩৩ শতাংশ।

এই ৩৩ শতাংশ উত্তরদাতা মনে করেন, বাইডেনের বয়সটাই তাদের এমন অবস্থানের পেছনে মূল কারণ। তিনি ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের সবচেয়ে প্রবীণ প্রেসিডেন্ট। পুনর্নির্বাচিত হলে ২০২৫ সালে ক্ষমতাগ্রহণের সময় তার বয়স হবে ৮২ বছর।

এই উত্তরদাতাদের মধ্যে ৩২ শতাংশ বাইডেনের কাজে অসুন্তুষ্ঠি প্রকাশ করেছেন। তারা চান না তাকে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তাকে মনোনয়ন দেওয়া হোক।

ওহিও'র ইউনিভার্সিটি অব অ্যাকরনের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক ডেভিড কোহেন আল জাজিরাকে বলেন, জরিপের এই সংখ্যাটি বাইডেনের জন্য 'ভয়ঙ্কর' বটে।

অনেক ডেমোক্রেট আগামী নির্বাচনে বাইডেনকে দেখতে চান না—এমন তথ্য মার্কিন সংবাদমাধ্যমে প্রকাশের পর এই জরিপের আয়োজন করা হয়।

Comments