রাজনীতি

চমেকে জোনায়েদ সাকির ওপর ছাত্রলীগের হামলা

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকির ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা।
হামলার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন জোনায়েদ সাকি। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকির ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টায় চমেক হাসপাতালে এলাকায় এ ঘটনা ঘটে।

জোনায়েদ সাকি এ সময় সীতাকুণ্ড বিস্ফোরণে আহত রোগীদের দেখার পর হাসপাতাল থেকে বের হচ্ছিলেন।

হামলায় তার সঙ্গে থাকা আরও ৭ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের একদল নেতাকর্মী জয় বাংলা শ্লোগান দিয়ে তাদের ওপর হামলা চালায়। হামলার পর জোনায়েদ সাকির নাক দিয়ে রক্ত ঝরছিল এবং তিনি হাতে আঘাত পান।

যোগাযোগ করা হলে, চমেকের এমবিবিএস পঞ্চম বর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগ কর্মী আসিফ বিন তকি হামলার বিষয়টি স্বীকার করলেও, তার দাবি শিক্ষা উপমন্ত্রীর অনুসারী ছাত্রলীগকর্মীরা এ ঘটনার জন্য দায়ী।

তিনি বলেন, 'বর্তমানে চমেক ছাত্রলীগ দুটি উপদলে বিভক্ত। একটি সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী এবং অপরটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। আমি সিটি মেয়রের গ্রুপের অনুসারী।'

ঘটনার বিষয়ে জানতে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসানকে ফোন করা হলেও, তিনি তা ফোন রিসিভ করেননি।

Comments

The Daily Star  | English
Bangladesh China bilateral trade

PM’s visit to China: Dhaka to seek $20b fresh loans from Beijing

Bangladesh will seek fresh loans amounting to $20 billion during Prime Minister Sheikh Hasina’s upcoming visit to China, which Beijing hopes would be a “game changer” in the bilateral relationship.

4h ago