কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন

কুমিল্লার সংসদ সদস্য বাহারকে এলাকা ত্যাগের নির্দেশ নির্বাচন কমিশনের

কুমিল্লা সদরের (কুমিল্লা-৬) সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারকে সিটি নির্বাচনী এলাকা ছাড়ার চিঠি দিয়েছে নির্বাচন কমিশন।
কুমিল্লা সদরের (কুমিল্লা-৬) সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। ছবি: সংগৃহীত

কুমিল্লা সদরের (কুমিল্লা-৬) সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারকে সিটি নির্বাচনী এলাকা ছাড়ার চিঠি দিয়েছে নির্বাচন কমিশন।

 

আজ বুধবার বিকেলে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার শাহেদুন্নবী চৌধুরী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নির্বাচন কমিশন কার্যালয় থেকে এই নির্দেশনার চিঠি পাঠানো হয়েছে।

এর আগে, গত সোমবার বিকেলে নির্বাচন কমিশনে একটি লিখিত অভিযোগ জমা দেন স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু। তিনি স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে আচরণ-বিধি লঙ্ঘনের অভিযোগ আনেন।

অভিযোগে বলা হয়, সংসদ সদস্য বাহার কুমিল্লা মহানগর আ. লীগ কার্যালয়ে মহানগর ও আদর্শ সদর উপজেলার আ. লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনী সভা করেছেন।

এছাড়া তিনি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানের সদস্যদের সঙ্গে নির্বাচন সংক্রান্ত সভা করছেন, যা নির্বাচনী আইনের লঙ্ঘন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

সাক্কু আরও অভিযোগ করেন, সংসদ সদস্য বাহার সদর দক্ষিণ ও লালমাই এলাকার আ. লীগের নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনামূলক সভা করছেন। এতে নির্বাচনের শান্তি-শৃঙ্খলা ব্যাহত হচ্ছে।

অভিযোগে তিনি সংসদ সদস্যকে নিজ এলাকায় অবস্থানের পাশাপাশি এ ধরনের সভায় অংশগ্রহণ থেকে বিরত রাখতে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

এ বিষয়ে কুমিল্লা সদর উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল দ্য ডেইলি স্টারকে বলেন, 'অভিযোগ করা প্রার্থীদের একটি নির্বাচনী কৌশল। কুমিল্লা সদরের সংসদ সদস্য বাহার কোনো নির্বাচনী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত নন। জনপ্রতিনিধি হিসেবে তার সঙ্গে বিভিন্ন পেশার ও প্রতিষ্ঠানের লোকজন নানা বিষয় নিয়ে দেখা করতেই পারেন।'

এ বিষয়ে জানতে সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

Comments