পদ্মা সেতুর নাট-বল্টু খুলে নেওয়া যুবক ৭ দিনের রিমান্ডে

পদ্মা সেতুর রেলিং থেকে নাট-বল্টু খুলে নেওয়ার ঘটনায় দায়ের মামলার আসামি বায়েজিদ তালহার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন শরীয়তপুরের আদালত।
ছবি: ভিডিও থেকে নেওয়া

পদ্মা সেতুর রেলিং থেকে নাট-বল্টু খুলে নেওয়ার ঘটনায় দায়ের মামলার আসামি বায়েজিদ তালহার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন শরীয়তপুরের আদালত।

আজ সোমবার তার রিমান্ড মঞ্জুর করা হয়।

আদালত সূত্র জানায়, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) আজ বায়েজিদকে আদালতে হাজির করে তাকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানায়। এ সময়  শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল রাজধানীর শান্তিনগর এলাকা থেকে বায়েজিদ তালহাকে (৩০) আটক করে সিআইডি।

আটকের পর পুলিশ বাদী হয়ে বায়েজিদের বিরুদ্ধে পদ্মা সেতু (দক্ষিণ) থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে। মামলায় বায়েজিদ ও তার এক বন্ধুসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়।

শনিবার পদ্মা সেতুর উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পর বিপুলসংখ্যক মানুষ উঠে পড়েন মূল সেতুতে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পরে তাদের সরিয়ে দেন। পরদিন সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়ার পর এক ফাঁকে ওই ভিডিওটি করেন বায়েজিদ।

আজ সোমবার মালিবাগ কার্যালয়ে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে সিআইডি। সেখানে কীভাবে সেতুর নাটবল্টু খোলা হলো- তা নিয়ে সাংবাদিকরা একাধিকবার প্রশ্ন করেন। কিন্তু সিআইডির সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ এই প্রশ্নের জবাব এড়িয়ে যান।

তিনি বলেন, 'সিআইডি বাংলাদেশ পুলিশের একটি অ্যাপেক্স তদন্ত সংস্থা। আমরা ফিনিশড তদন্ত হওয়ার আগেই, নিশ্চিত হওয়ার আগেই এসব তথ্য বলতে পারি না।'

তিনি আরও বলেন, 'কোনো যন্ত্রাংশ ছাড়া শুধু হাত দিয়ে পদ্মা সেতুর নাটবল্টু খোলা সম্ভব নয়। এটি একটি অন্তর্ঘাতমূলক কাজ। যারা পদ্মা সেতুর নাটবল্টু খুলেছে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।'

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago